বিনোদন বিভাগে ফিরে যান

মমতার বায়োপিক বানাচ্ছেন সৃজিত?

February 6, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বাংলার পরিচালকদের মধ্যে নিসন্দেহে বর্তমানে প্রথম সারিতে আসে পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের নাম। সেই সৃজিতই এবার না কি বানাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বায়োপিক, তাও লোকসভা নির্বাচনের আগে!

বাংলার রাজনীতিতে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম লেখা থাকবে সোনালি অক্ষরে। ‘ওয়ান ম্যান আর্মি’ কথাটা হয়তো খাপ খায় তাঁর সঙ্গেই। নিজে একটি দল শুধু বানননি, সেই দল নিয়ে লড়াই করে বামেদের ৩৪ বছরের রাজত্ব ভেঙে বসেছেন বাংলার মুখ্যমন্ত্রীর আসনে। তাঁর অনেক অনুরাগীই তাঁকে এখন দেখতে চান প্রধানমন্ত্রী হিসেবে। ২০২৪-এর লোকসভা ভোটে তাই রয়েছে বিশেষ নজর সব দলের।

সত্যিই কি মমতা বন্দ্যোপাধ্যায়ের বায়োপিক বানাচ্ছেন সৃজিত? পরিচালক সেকথা পরিষ্কারভাবে না জানালেও এক সাক্ষাৎকারে তাঁকে বলতে শোনা যায়, মমতার জীবন নিয়ে খুব ভালো সিনেমা হবে। সৃজিত ছোটবেলা থেকে যেগুলো পড়ে এসেছেন, সেই ভালোলাগার জায়গাগুলোকে ফুটিয়ে তুলেছেন সিনেমার পর্দায়। ফেলুদা পড়তে ভালো লাগত, তাই বানিয়েছেন দার্জিলিং জমজমাট-ছিন্নমস্তার অভিশাপ। বানিয়েছেন মিশর রহস্য, কাকাবাবুর প্রত্যাবর্তন। জুলিয়েট-সিজারকে ফুটিয়ে তুলেছেন জুলফিকারে। এরপর রাজনৈতিক ব্যক্তিত্বদের নিয়ে বায়োপিকের কথা উঠলে সৃজিত বলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম। তিনি এও বলেন, বায়োপিক বানানোর সবচেয়ে বড় সমস্যা হল, ছবিতে সব সত্যি দেখানো যায় না। কিছু অধ্যায় চেপে যেতে হয়।
তবে তিনি খুব জলদি মৃণাল সেনের বায়োপিক আনবেন পর্দায়। সেই কথাও এল পরিচালকের মুখে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Biopic, #Srijit Mukherji

আরো দেখুন