বিনোদন বিভাগে ফিরে যান

Prosenjit Chatterjee: ‘শেষ পাতা’-র বাল্মিকী চরিত্রটির জন্য সেরার পুরস্কার পেলেন প্রসেনজিত

February 7, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ‘শেষ পাতা’ ছবির জন্য ‘শিকাগো বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যাল’-এ পুরস্কৃত হলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় । আজই শংসাপত্র হাতে পেয়ে সামাজিক মাধ্যমে তা পোস্ট করেছেন তিনি। অতনু ঘোষ পরিচালিত ‘শেষ পাতা’ ছবিতে বাল্মিকী চরিত্রটির জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন প্রসেনজিৎ।

সামাজিক মাধ্যমে নিজেই শেয়ার করলেন শ্রেষ্ঠত্বের স্বীকৃতি পত্র। ক্যাপশনে লিখলেন, “নিজের কাজের জন্য স্বীকৃতি পাওয়ার থেকে বড় প্রাপ্তি আর কিছুই হয় না। শেষ পাতা”র জন্য আরও একটি পুরস্কার। আজই হাতে পেলাম। শিকাগো বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যালের তরফ থেকে। সকলকে ধন্যবাদ যাঁরা “বাল্মীকি”র জয়যাত্রাকে অনুপ্রাণিত করেছেন।”

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের জীবনের ৩৪৯তম ছবি এই ‘শেষ পাতা’। এই ছবিতে ৫৮ বছর বয়সি এক ব্যক্তির চরিত্রে দেখা গিয়েছে তাঁকে। জীবনের সব ঋণ কী শোধ করা যায় শেষ পর্যন্ত। প্রশ্ন তুলেছিল অতনুর এই ছবি। ছবির চিত্রনাট্য সেজে ওঠে এক সময়ের জনপ্রিয় লেখক বাল্মীকিকে (প্রসেনজিৎ চট্টোপাধ্যায়) নিয়ে। জীবনের শেষ পর্যায়ে নিঃসঙ্গ সে। ১৪ এপ্রিল , ২০২৩, মুক্তি পেয়েছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও গার্গী রায়চৌধুরী অভিনীত “শেষ পাতা।”

আপনার কাজের জন্য স্বীকৃত পাওয়া সবসময় মহান. শিকাগো বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যাল 2023 থেকে এই হল #শেশপাতার জন্য আরেকটি সেরা অভিনেতার পুরস্কার। আমি এইমাত্র সার্টিফিকেট পেয়েছি। ধন্যবাদ সবাইকে যারা বাল্মীকির যাত্রাকে বিশেষ করে তুলেছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Best Actor, #Prosenjit Chatterjee, #award, #Shesh Pata

আরো দেখুন