জীবনশৈলী বিভাগে ফিরে যান

মাত্র ৬ সেকেন্ডের এই কাজ রোজ করলেই আবার আকর্ষণীয় হতে পারে আপনার যৌন জীবন!

February 7, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শেষবার আপনি আপনার সঙ্গীকে কবে চুম্বন করেছিলেন — ঠোঁটে ঠোঁট ঘষা নয়, সত্যিকারের চুম্বন ?

জানেন কি? একটি সংক্ষিপ্ত চুমু আপনার সম্পর্কের স্বাস্থ্যের জন্য বিস্ময়কর কাজ করতে পারে।একইভাবে তা চাগিয়ে দিতে পারে আপনাদের জনজীবনকেও।

দুই থেরাপিস্ট এবং গবেষক, যারা চার দশক ধরে সম্পর্ক নিয়ে গবেষণা করেছেন এবং যারা বিবাহিত দম্পতিও, সেই জন এবং জুলি গটম্যানের এরকমই মত। তারা তাদের গবেষণার উপর ভিত্তি করে তৈরি করা থেরাপি পদ্ধতির জন্য সবচেয়ে বেশি পরিচিত, যার নাম দ্য গটম্যান মেথড।

তাদের অ্যাকশন-ভিত্তিক পদ্ধতির অংশ হিসাবে, গটম্যানরা এক মিনিটের সম্পর্ক-বুস্টিং ব্যায়াম অফার করে তা দেখানোর জন্য যে ছোট কিন্তু ধারাবাহিক প্রচেষ্টা একটি সম্পর্কের স্বাস্থ্যে বিশাল পার্থক্য করতে পারে। ছয় সেকেন্ডের চুম্বন, যদিও কম সময়সাপেক্ষ, একই সুবিধা দেয়, তারা বলে।

ছয় সেকেন্ড কোন কিছু অর্জনের জন্য অসম্ভব সময়ের মতো শোনাতে পারে। কিন্তু গটম্যানের মতে, একটি ছয়-সেকেন্ডের চুম্বন হল সঙ্গীর সাথে সংযোগের একটি রোমান্টিক মুহূর্ত তৈরি করার জন্য নিখুঁত সময়। চুম্বনের স্টাইল, জিহ্বা দিয়ে হোক বা ছাড়াই হোক, কোন ব্যাপার না, যতক্ষণ না এটি উভয় অংশীদারকে বর্তমান মুহুর্তে নিয়ে আসে।

আমরা আমাদের দৈনন্দিন জীবনের বেশিরভাগ সময় কাজ এবং পারিবারিক যত্নের মতো দায়িত্ব পালনের জন্য ছুটে যাই এবং আমরা প্রায়ই আমাদের রোমান্টিক অংশীদারদের সাথে উপস্থিত থাকতে ভুলে যাই।

ছয় সেকেন্ডের চুম্বনের সুবিধা অনেক। এর মধ্যে একে অপরের প্রতি স্নেহ এবং প্রশংসা বাড়ানো, চাপ কমানো এবং আপনার সঙ্গীর প্রতি আপনার উপলব্ধিকে শক্তিশালী করার মতো বিষয়গুলি অন্তর্ভুক্ত রয়েছে।

আপনি যদি এটিকে প্রতিদিনের বা প্রায় প্রতিদিনের আচারে পরিণত করেন তবে এটি আপনার সঙ্গীর সঙ্গে সংযোগ করার একটি কৌশল হতে পারে। এবং যখন আপনার সঙ্গী জানে যে আপনি তাদের জন্য আছেন, তখন তারা আপনাকে একটি ধারাবাহিক এবং বিশ্বস্ত প্রেমিক হিসাবে দেখতে পাবে, এমনকি আপনি যেখানে আলাদা থাকবেন সেই মুহুর্তগুলিতেও।

TwitterFacebookWhatsAppEmailShare

#Life Style, #sex life, #Kisses

আরো দেখুন