উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

Darjeeling: বিজেপির প্রার্থী নিয়ে জল্পনা তুঙ্গে, শ্রিংলা ছুটলেন দিল্লি, দেওয়াল লিখন শুরু বিস্তার

February 22, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রাজু বিস্তা না হর্ষবর্ধন শ্রিংলা। পদ্ম প্রতীকে দার্জিলিংয়ে লড়বেন কে? প্রশ্নের উত্তর নেই জেলা বিজেপি নেতৃত্বের কাছেও। দার্জিলিং আসনটিতে প্রার্থী বদলের ধারা কি এবারও বজায় রাখবে গেরুয়া শিবির? লোকসভা নির্বাচন যত এগিয়ে আসছে, সেই জল্পনা ততো বাড়ছে।

এই জল্পনার মধ্যেই ফের দিল্লিতে প্রাক্তন আমলা হর্ষবর্ধন শ্রিংলা। তিনি এবার বিজেপির সদস্যপদ গ্রহণ করবেন বলেই চাউর হয়েছে। এমন প্রেক্ষাপটে দেওয়াল লিখনে নামলেন বিজেপির দার্জিলিংয়ের (Darjeeling) এমপি রাজু বিস্তা। বুধবার তিনি দলীয় নেতা-কর্মীদের নিয়ে মাটিগাড়ায় দেওয়াল লিখন করেন। তাতে অবশ্য প্রার্থীর নাম নেই। লোকসভা ভোটের মুখে সমগ্র পরিস্থিতি নিয়ে স্থানীয় রাজনীতিতে জোর চর্চা শুরু হয়েছে।

অন্যদিকে পাহাড়ে দলের শক্তি ক্রমশ বাড়াচ্ছে অনীত থাপার দল ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা। বুধবার শিলিগুড়ির কাছে পিনটেল ভিলেজে তাদের মিটিংয়ে বিরোধী দলের বেশকয়েক জন কর্মী শামিল হন। লোকসভা ভোট নিয়ে নির্বাচন পরিচালন কমিটি গঠন করেছে অনীতের দল। তারা ব্লকে ব্লকে পর্যবেক্ষক নিয়োগ করেছে। পাশাপাশি পাহাড়ের ব্লক ও গ্রাম পঞ্চায়েত স্তরে বিজেপির (BJP) বিরুদ্ধে তাদের জনজাগরণ সভা চলছে। এই অবস্থায় এদিন পিনটেল ভিলেজে দলের নেতৃত্ব বৈঠক করে। দলীয় সূত্রের খবর, সেখানে দার্জিলিং ও কার্শিয়াং থেকে বিরোধী দলের প্রায় ২৫ জন কর্মী শামিল হন। তাঁরা বিজিপিএমের ঝান্ডা হাতে তুলে নেন।

দু’দিন আগেই দিল্লিতে পাড়ি দিয়েছেন প্রাক্তন আমলা হর্ষবর্ধন শ্রিংলা (Harsh Vardhan Shringla)। বিজেপি কর্মী দিলীপ বারুই বলেন, এবার বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎপ্রকাশ নাড্ডা, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করবেন শ্রিংলা। শীঘ্রই তিনি দলের সদস্যপদ গ্রহণ করবেন। এবার হয়তো তিনি এখানে দলের মুখ হয়ে উঠবেন।

এদিকে, এদিন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের সামনে দেওয়াল লিখন করেন বিজেপির এমপি। সংশ্লিষ্ট এলাকা বিজেপির ১৪ নম্বর মণ্ডল কমিটির অধীনে। দেওয়াল লিখনে এমপির সঙ্গে বিজেপির শিলিগুড়ি সাংগঠনিক জেলা কমিটির সভাপতি অরুণ মণ্ডল সহ নেতা-কর্মীরা হাজির ছিলেন। দেওয়ালে লেখা হয়— আরও একবার বিজেপি সরকার। পাশে পদ্মফুল প্রতীক চিহ্ন। রং ও তুলি দিয়ে নিজেই প্রতীক চিহ্ন আঁকেন এমপি। কিন্তু, তাতে প্রার্থী হিসেবে কারও নাম উল্লেখ নেই।

ইতিমধ্যেই কার্শিয়াংয়ের বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা (Bishnu Prasad Sharma) সরাসরি দাবি করেন এবার পাহাড়ে ভূমিপুত্রকেই প্রার্থী করতে হবে। পাহাড়ের কাউকে প্রার্থী করার দাবিকে ঘিরে জোরালো সওয়াল করেন তিনি। আর সেটা যদি না হয় তবে তিনি নির্দল হিসাবে দাঁড়িয়ে পড়ার হুমকি দিয়েছেন।

বিষ্ণুপ্রসাদ শর্মা বলেন, বছরের পর বছর ধরে বহিরাগতদের নিয়ে এসে পাহাড়ে প্রার্থী করা হচ্ছে। তারা জেতার পরে আর পাহাড়ের দিকে মুখও ফেরান না। এটা যেন একটা খেলার মাঠ হয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে হর্ষবর্ধন শ্রিংলার দিল্লি যাত্রা এবং রাজু বিস্তার (Raju Bista) দেওয়াল লিখন বিজেপি’র প্রার্থী নির্বাচন নিয়ে জল্পনা আরও বাড়িয়ে দিয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Raju Bista, #Lok Sabha Election 2024, #Harsh Vardhan Shringla, #Darjeeling

আরো দেখুন