উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

শ্রিংলা Vs বিস্তায় দার্জিলিং জমজমাট, টিকিটের দৌড়ে এগিয়ে রাজুই?

February 28, 2024 | 2 min read

শ্রিংলা আর রাজু বিস্তার মধ্যে চলছে রীতিমতো দড়ি টানাটানি

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ক্রমেই জমে উঠছে দার্জিলিংয়ের অঙ্ক। শ্রিংলা আর রাজু বিস্তার মধ্যে চলছে রীতিমতো দড়ি টানাটানি। নিজের দলবল নিয়ে প্রচার চালাচ্ছেন বিস্তা। শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষের মতে দার্জিলিংয়ের বিজেপি সাংসদ রাজ্যের সেরা সাংসদ। শিলিগুড়ি (Siliguri) সাংগঠনিক জেলা বিজেপির সভাপতি অরুণ ঘোষও সাংসদ রাজু বিস্তাকে এগিয়ে রাখছেন। জেলার মুখপাত্র সঞ্জীব শিকদাররাও চাইছেন রাজু বিস্তাকেই প্রার্থী করা হোক। রাজু নিজেই ঘোষণা করেছেন দার্জিলিং কেন্দ্রে বিজেপির সাংসদ পরিবর্তনের ট্র্যাডিশন বদলাবে এবারের ভোটে। কার্যত তিনি নিজেই প্রচার করছেন, তিনিই টিকিট পাচ্ছেন।

যদিও বিজেপি একাংশের মত, মোদী-শা ঘনিষ্ঠ প্রাক্তন কেন্দ্রীয় আমলা হর্ষবর্ধন শ্রিংলাকে (Harsh Vardhan Shringla) দার্জিলিং কেন্দ্রে টিকিট দেওয়া হোক। রাজু বিস্তার পক্ষে রয়েছেন দলের বিধায়ক, সভাপতি, মুখপাত্র। তাঁরা সরাসরি বিস্তার হয়ে সওয়াল করায় দলের অন্দরেই কোন্দল আরম্ভ হয়েছে। নির্বাচনের আগেই নিজেকে ভূমিপুত্র পরিচয় দিয়ে দার্জিলিং কেন্দ্রে পাড়ি জমাচ্ছেন মোদী ঘনিষ্ঠ অবসরপ্রাপ্ত আমলা হর্ষবর্ধন শ্রিংলা। তিনি বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে জনগণকে শুভেচ্ছা বার্তা জানিয়ে ব্যানার, পোস্টার, দেওয়াল লিখনও শুরু করে দিয়েছেন তিনি। বড়দিনের থেকে ইংরেজি নয়া বর্ষবরণ, সব উৎসবে পাহাড়ে শ্রিংলার উপস্থিতি নজরে কেড়েছে জেলাবাসীর। জনসংযোগ বাড়াতে পাহাড় থেকে সমতলের চষে ফেলছেন শ্রিংলা।

শ্রিংলার বিরুদ্ধে সংবাদমাধ্যমে সরব হয়েছেন বর্তমান সাংসদ রাজু বিস্তা। শ্রিংলাকে কটাক্ষ করে রাজুর মন্তব্য, কম্বল বিতরণ করে একজন দার্জিলিংয়ের (Darjeeling) প্রার্থী হতে এসেছেন। নিজেকে ভূমিপুত্র বলে দাবি করছেন। টিকিট প্রত্যাশী ওই আমলা অবসর গ্রহণের আগে একটিবারের জন্যও দার্জিলিং জেলায় আসেননি। এখন জনসংযোগ করতে এসেছেন।

ইতিমধ্যেই দলের জেলা কমিটির একাংশ শ্রিংলার দিকে ঝুঁকতে শুরু করেছে। শ্রিংলার কয়েকটি অনুষ্ঠানেও দলের জেলা নেতৃত্বকে দেখা যাচ্ছে। দলের অন্দরে রাজু বিস্তা ও হর্ষবর্ধন শ্রিংলার দুটি শিবিরের সৃষ্টি হয়েছে। অনুগামীদের মধ্যে রাজনৈতিক দূরত্ব বৃদ্ধি পাচ্ছে। দলের কেন্দ্র ও রাজ্য নেতৃত্বের কাছেও সেই খবর পৌঁছেছে। অস্বস্তি বাড়ছে বিজেপি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Darjeeling, #bjp, #Raju Bista, #Loksabha Election 2024, #Harsh Vardhan Shringla

আরো দেখুন