রাজ্য বিভাগে ফিরে যান

মহুয়া মৈত্রকে ১১ মার্চ আবার তলব করলো ED – কেন জানুন

March 4, 2024 | < 1 min read

মহুয়া মৈত্রকে ১১ মার্চ আবার তলব করলো ED

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: FEMA লঙ্ঘন মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED ) তৃণমূল কংগ্রেস নেত্রী মহুয়া মৈত্রকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছে। প্রাক্তন সাংসদকে ১১ মার্চ এই কেন্দ্রীয় এজেন্সিতে হাজির হতে বলা হয়েছে।

৪৯ বছর বয়সী এই রাজনীতিবিদ তদন্তে যোগদানের জন্য কয়েক সপ্তাহ সময় চেয়েছিলেন এবং গত মাসে তাদের সামনে জবানবন্দি দিতে অপারগতা প্রকাশ করে সংস্থার কাছে একটি চিঠি পাঠিয়েছিলেন।

ফেডারেল তদন্ত সংস্থা মৈত্রকে (Mahua Moitra) জিজ্ঞাসাবাদ করতে চায় এবং ফরেন এক্সচেঞ্জ ম্যানেজমেন্ট অ্যাক্টের (ফেমা) বিধানের অধীনে তার বক্তব্য রেকর্ড করতে চায়। একটি অনাবাসী বহিরাগত (NRE) অ্যাকাউন্টের সাথে সংযুক্ত লেনদেনগুলি এই ক্ষেত্রে এজেন্সির স্ক্যানারের অধীনে রয়েছে কয়েকটি অন্যান্য বিদেশী রেমিট্যান্স এবং তহবিল স্থানান্তর ছাড়াও, সূত্র জানিয়েছে।

মৈত্রকেও সিবিআই তদন্ত করছে। এটি লোকপালের রেফারেন্সে কয়েক মাস আগে বহিষ্কৃত সাংসদ মৈত্রর বিরুদ্ধে অভিযোগের প্রাথমিক তদন্ত চালাচ্ছে। বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে মৈত্রার বিরুদ্ধে লোকসভায় প্রশ্ন জিজ্ঞাসা করার অভিযোগ এনেছিলেন উপহারের বিনিময়ে ব্যবসায়ী দর্শন হিরানন্দানির নির্দেশে আদানি গোষ্ঠী এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে লক্ষ্য করে। তিনি মৈত্রকে আর্থিক লাভের জন্য জাতীয় নিরাপত্তার সাথে আপস করার অভিযোগও করেছিলেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Mahua Moitra, #ED, #FEMA Case

আরো দেখুন