খেলা বিভাগে ফিরে যান

Test, ODI, T-20 ক্রিকেটের তিন ঘরানার শীর্ষে টিম ইন্ডিয়া

March 11, 2024 | < 1 min read

Test, ODI, T-20 ক্রিকেটের তিন ঘরানার শীর্ষে টিম ইন্ডিয়া

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: প্রথম ম্যাচে হারের পর ঘুরে দাঁড়িয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে ৪-১ ব্যবধানে সিরিজ জিতেছেন রোহিতরা। এই জয়ে ভর করে আবারও টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষে উঠে এল রোহিত বাহিনী। এখন ক্রিকেটের প্রতিটি ফরম্যাটেই ভারত শীর্ষ স্থানে। উল্লেখ্য, এর আগে ২০২৩ সালের সেপ্টেম্বর থেকে ২০২৪ সালের জানুয়ারি পর্যন্ত ভারত সব ফরম্যাটেই শীর্ষে ছিল। প্রোটিয়াদের বিরুদ্ধে ১-১ ব্যবধানে টেস্ট সিরিজ ড্র করার পর দ্বিতীয় স্থানে নেমে গিয়েছিল ভারত। সেই আসন পুনরুদ্ধার করল রোহিত বাহিনী। তিন ফরম্যাটে ভারতের পয়েন্ট যথাক্রমে, টেস্টে ১২২ পয়েন্ট, ওয়ান ডে-তে ১২১ এবং টি-২০-তে ২৬৬। ভারত (India) বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায়ও শীর্ষে এখন।

ইংল্যান্ডের (England) বিরুদ্ধে এই টেস্ট সিরিজ জয় এসেছে তরুণ ব্রিগেডের উপর ভিত্তি করে, যা ভারতীয় ক্রিকেটকে নতুন দিশা দেখিয়েছে। বিরাট কোহলির, মহম্মদ সামির মতো তারকা নেই, চোট পেয়ে লোকেশ রাহুল ছিটকে যান। যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, সরফরাজ খান, ধ্রুব জুরেলরা কার্যত উড়িয়ে দেন বাজবলকে। এই প্রজন্মের ক্রিকেটারদের টেস্টের প্রতি দায়বদ্ধতা নতুন করে আলো দেখাচ্ছে ভারতীয় ক্রিকেটকে। অন্যদিকে, চরম বার্তা মিলেছে শ্রেয়স আয়ার, ঈশান কিষানদের।

একই সিরিজে একসঙ্গে এতজন ভারতীয় ক্রিকেটারের অভিষেক কবে হয়েছে, মনে করা যাচ্ছে না। তরুণ ব্রিগেডের পারফরম্যান্সে আপ্লুত কোচ দ্রাবিড়। তাঁর কথায় প্রথম ম্যাচ হেরে, পিছিয়ে পড়ে ৪-১ ব্যবধানে সিরিজ জয় অবিশ্বাস্য। টেস্ট ক্রিকেট সবচেয়ে কঠিন। যা কেবল স্কিলের পরীক্ষা নয়, মানসিক দৃঢ়তারও পরিচয় দিতে হয়। এই জয় দুর্দান্ত। কারণ বিরাট কোহলি ছিল না। লোকেশ রাহুলের চোট। তরুণ ব্রিগেড, ভরসার প্রতিদানে নিজেদের সেরা পারফরম্যান্স মেলে ধরেছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Team India, #Icc Test Rankings, #wtc, #rankings, #India

আরো দেখুন