রাজ্য বিভাগে ফিরে যান

লোকসভা নির্বাচনের সঙ্গেই রাজ্যের দুটি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন?

March 15, 2024 | < 1 min read

লোকসভা নির্বাচনের সঙ্গেই রাজ্যের দুটি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রাজ্যের দুটি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের প্রস্ততি শুরু করে দিল নির্বাচন কমিশন (Election Commission)। মুর্শিদাবাদের ভগবানগোলা এবং উত্তর ২৪ পরগনার বরানগর আসনটিতে অবিলম্বে ভোট করানোর জন্য মুখ্য নির্বাচন কমিশনের (Chief Election Commission) তরফে নির্দেশ এসেছে। তার পরই ভোটের প্রস্ততি শুরু করেছে কমিশন।

বরানগর (Baranagar) কেন্দ্রের বিধায়ক তাপস রায় (Tapas Roy) তৃণমূল ছেড়ে বিজেপিতে (BJP) যোগদানের আগেই বিধায়ক পদ থেকে পদত্যাগ করেন। এছাড়াও ভগবানগোলা বিধানসভা (Bhagwangola Bidhan Sabha) কেন্দ্রের প্রাক্তন বিধায়ক ইদ্রিস আলি (Idris Ali) প্রয়াত হওয়ায় ওই আসনটিও শূন্য। এই দু’টি আসনে লোকসভা নির্বাচনের সময় একইসঙ্গে নির্বাচন হওয়ার সম্ভাবনা।

এই উপনির্বাচন নিয়ে বৃহস্পতিবার একটি ভার্চুয়াল বৈঠক হয়। দুই জেলার জেলাশাসকের সঙ্গে বৈঠক হয় মুখ্য নির্বাচন অধিকারিকের দপ্তরের। সেই বৈঠকে নির্বাচনের প্রস্তুতি নেওয়ার কথা বলা হয়। লোকসভা নির্বাচনের সঙ্গে এক সঙ্গে এই দুই বিধানসভার উপনির্বাচন করা সম্ভব কিনা তাও খতিয়ে দেখার কথা বলা হয়েছে। তবে উপনির্বাচন লোকসভা ভোটের সঙ্গে হবে কিনা তা নিয়ে স্পষ্ট করে কিছু বলা হয়নি।

TwitterFacebookWhatsAppEmailShare

#By Election, #Baranagar, #Lok Sabha Election 2024, #Bhagwangola, #Assembly Elections

আরো দেখুন