রাজ্য বিভাগে ফিরে যান

যাদবপুরে সৃজনের প্রচারে নতুন থিম সং বামেদের

March 19, 2024 | < 1 min read

যাদবপুরে সৃজনের প্রচারে নতুন থিম সং বামেদের

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: রক্ষণশীল চিন্তাধারা থেকে সরে গিয়ে যুগের সঙ্গে তাল মেলাতে চায় সিপিএম। বছর কয়েক আগে ব্রিটেনের প্রচারে সিপিএমের ‘তোকে নিয়ে ব্রিগেড যাব টুম্পা’ ঝড় তুলেছিল সোশ্যাল মিডিয়ায়। তারপর একের পর এক গানে তরুণ প্রজন্মের মন জয় করেছিল বামেরা।

যাদবপুর শ্রমজীবী ক্যান্টিনের ‘গরম ভাতের গন্ধ থাক’ বা ব্রিগেডের জন্য অর্ক মুখোপাধ্যায়ের গাওয়া ‘চলো ব্রিগেড চলো’ গানে মজেছিল আট থেকে আশি। এবার আর একটি থিম সং আসতে চলেছে যাদবপুর লোকসভা কেন্দ্রের বামফ্রন্ট মনোনীত সিপিআই(এম) প্রার্থী সৃজন ভট্টাচার্যের প্রচারে। থিম সংয়ের সঙ্গে থাকছে শর্ট ফিল্মও। মূলত সৃজনের ‘এলাকার ছেলে’ ও ‘রুজি-রুটির লড়াই’-কেই গান ও ছবির মাধ্যমে তুলে ধরা হবে বলে খবর।

এই প্রচারের অভিমুখ কী হবে? তৃণমূল না বিজেপি, কার বিরোধিতা করবেন? সৃজন বলছিলেন, ‘এটা রুটি-রুজির লড়াই। গরিব মানুষের অধিকারের জন্য লড়াই। এটাই আমাদের প্রচারের অভিমুখ।’ নাম ঘোষণা হওয়ার পর থেকেই যাদবপুর লোকসভা কেন্দ্রে প্রচারে ঝড় তুলেছেন এই তরুণ তুর্কি। শহর থেকে গ্রামে তাঁর জমায়েত-মিছিলে তরুণদের উপস্থিতি চোখে পড়ার মতো। পাশাপাশি থাকছেন সমাজের বিশিষ্ট ব্যক্তিরাও।

দিন কয়েক আগে গড়িয়ায় সৃজনের সমর্থনে পথে নেমেছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ পবিত্র সরকার। পার্টি নেতৃত্বের বক্তব্য, থিম সং, শর্ট ফিল্মের মাধ্যমে রুটি-রুজির লড়াইয়ের ডাক যেমন দেওয়া হবে, তেমনই সৃজন সম্পর্কে ‘এলাকার ছেলে’, ‘পাশের বাড়ির ছেলে’ ইমেজও তুলে ধরা হবে। প্রার্থী বললেন, ‘আমি তো এই এলাকারই ছেলে। এটা তো সত্যি। এখানেই আমার জন্ম, পড়াশোনা।’ নাম ঘোষণার দিন নিজের এলাকা হালতুতে প্রচার করেছিলেন তিনি। বিশিষ্ট মানুষজন যেমন সৃজনের হয়ে পথে নামছেন, তেমনই কি থিম সং-শর্ট ফিল্মে নামজাদা মানুষের অংশগ্রহণ দেখা যাবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Jadavpur, #Cpim, #Theme song, #Loksabha Election 2024, #Srijan Bhattacharya

আরো দেখুন