রাজ্য বিভাগে ফিরে যান

বরাহনগর বিধানসভার উপনির্বাচনে প্রার্থী কে? তা নিয়ে চলছে জল্পনা

March 24, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: তাপস রায়ের ছেড়ে যাওয়া বরাহনগর আসন থেকে উপনির্বাচনে শাসক দলের প্রার্থী কে হবেন তা নিয়েই এখন চর্চা চলছে বরাহনগরে। তুলনামূলকভাবে লোকসভা ভোটের আলোচনা যেন তাতে খানিকটা পিছিয়ে। ভূমিপুত্র, নাকি বহিরাগত কাউকে প্রার্থী করা হবে? তা নিয়েই চলছে জল্পনা।

তিনবারের বিধায়ক তাপস রায় ওই পদে ইস্তফা দিয়ে দলবদল করার পর বরানগরজুড়ে চাঞ্চল্য ছড়িয়েছিল। তাঁর কোনও অনুগামী গেরুয়া শিবিরে নাম লেখাবেন কি না, তা নিয়ে জল্পনার শেষ ছিল না। যদিও এখনও পর্যন্ত বরানগরের কোনও তৃণমূল নেতা তাঁর পথে অগ্রসর হননি। পরবর্তী সময়ে ব্রিগেডের সভা থেকে তৃণমূল রাজ্যের ৪২টি লোকসভা কেন্দ্রেরই প্রার্থী ঘোষণা করে দেয়। অন্যান্য বিধানসভা এলাকার মতো বরানগরেও জোরদার প্রচার ও বিভিন্ন সরকারি প্রকল্পের উদ্বোধন করতে শুরু করে দেয় তৃণমূল। দলের স্থানীয় নেতারা সেই পর্ব নিয়েই মজেছিলেন। কেউই ভাবেননি যে লোকসভার সঙ্গেই বিধানসভার উপনির্বাচন হবে।

কিন্তু কমিশন ভোট ঘোষণা করে দিতেই উপ নির্বাচনের প্রার্থী নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে। বহিরাগত প্রার্থী নাকি বরানগর থেকে কেউ ভোটে দাঁড়াবেন, তা নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে তৃণমূলের অন্দরেই। এসবের মধ্যে তৃণমূলের লোকসভা প্রার্থীর দেওয়াল লিখন থেকে শুরু করে ওয়ার্ডভিত্তিক কর্মিসভা বা সার্বিক প্রচার— সবই চলছে কার্যত খাপছাড়াভাবে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক তৃণমূল কর্মী বলেন, ‘বিধানসভা ও লোকসভার প্রচার তো এখানে একসঙ্গেই হবে। ২০১১ সালের পর এই প্রথম বিধানসভার প্রার্থী নতুন কেউ হবেন। সেই নতুন ব্যক্তি কে হবেন, তা নিয়ে সবারই কৌতূহল রয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #tmc, #By Election, #Baranagar, #Legislative assembly elections

আরো দেখুন