রাজ্য বিভাগে ফিরে যান

ED-র উদ্ধারকৃত টাকা বিলির প্রতিশ্রুতি মোদীর, বিরোধীদের প্রতিক্রিয়া ভোটের ‘গিমিক’

March 28, 2024 | < 1 min read

ED-র উদ্ধারকৃত টাকা বিলির প্রতিশ্রুতি মোদীর, বিরোধীদের প্রতিক্রিয়া ভোটের ‘গিমিক’

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: প্রধানমন্ত্রীর ফোন পাওয়ার অপেক্ষায় প্রহর গুনছেন বিজেপি প্রার্থীরা, কৃষ্ণনগরের গেরুয়া প্রার্থী অমৃতা রায়কে ফোন করে মোদী জানান, বাংলায় ইডির উদ্ধার করা টাকা বাংলার মানুষদের মধ্যে বিতরণ করা হবে। বাজেয়াপ্ত হওয়া ৩ হাজার কোটি টাকা বিতরণ করার জন্য আইনি পরামর্শ নেওয়া হচ্ছে বলেও আশ্বাস দিয়েছেন খোদ মোদী। বিরোধীরা একে ভাঁওতা বলেই মনে হয়েছে।

তৃণমূল নেতা কুনাল ঘোষের দাবি, সম্পূর্ণ ভাঁওতা। প্রথমত টাকা দেওয়ার ইচ্ছা নেই, দ্বিতীয়ত দিতেও পারবেন না। কুনালের কথায়, সবচেয়ে বড় বিষয় হল ইডি অ্যাটাচ করেছে বলে, বিতরণ করতে পারবেন বিষয়টি কিন্তু এত সহজ নয়। এটা একটা বিচারাধীন বিষয়। যতক্ষণ মামলা চলছে ততক্ষণ বিলি বা বিতরণ কোনওভাবেই সম্ভব নয়।

প্রবীণ কংগ্রেস নেতা ও উত্তর কলকাতার কংগ্রেস প্রার্থী প্রদীপ ভট্টাচার্য মোদীর এই দাবিকে ভোটের আগে নির্বাচনী গিমিক বলেই ব্যাখ্যা করেছেন। আদালতের বিচারাধীন বিষয় নিয়ে কীভাবে প্রতিশ্রুতি দেওয়া যায়? প্রশ্ন তৃণমূল ও বামেদের।

বামেদের বক্তব্য, দেশের প্রধানমন্ত্রী হয়ত সংবিধান বা আইন ভুলে গিয়েছেন! ইডি সুপ্রিম কোর্টের নির্দেশে তদন্ত করছে। সুপ্রিম কোর্ট রায় দেবে। সুপ্রিম কোর্টের উর্দ্ধে গিয়ে প্রধানমন্ত্রী একথা বলার কে? তিনি কী করে ঠিক করছেন ওই টাকা কোন খাতে ব্যয় করা হবে? উঠছে প্রশ্ন। ১৫ লক্ষ টাকার পর, এবার নতুন করে ৩ হাজার কোটি টাকার গল্প নামালেন মোদী, এমন আক্রমণও করা হচ্ছে।
প্রধানমন্ত্রী কি ইচ্ছা অনুযায়ী টাকা বিলি করতে পারে? সেই অধিকার কি তাঁর আছে? মানুষকে ভুল বোঝানোর জন্য ফের মিথ্যা এবং শঠতার আশ্রয় নিচ্ছেন মোদী? উঠে আসছে এ প্রশ্নগুলো।

TwitterFacebookWhatsAppEmailShare

#Enforcement Directorate, #Model Code of Conduct, #cash, #modi govt, #Loksabha Election 2024, #Money, #bjp

আরো দেখুন