রাজ্য বিভাগে ফিরে যান

বনগাঁয় জোড়াফুল প্রার্থীর মিছিলে ঢল মতুয়াদের, জমি হারাচ্ছে BJP?

March 30, 2024 | 1 min read

ছবি সৌজন্যে: বিশ্বজিৎ দাস x হ্যান্ডেল

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: সিএএ-কে কেন্দ্র করে ক্রমেই জমি হারাচ্ছে বিজেপি? তবে কি তুরুপের তাস বুমেরাং হচ্ছে? সিএএ-তে মিলছে না নিঃশর্ত নাগরিকত্ব, বিজেপির বিরুদ্ধে পথে নেমেছেন মতুয়ারা। ঘুম উড়েছে গেরুয়া নেতাদের। ভোটের আবহেও তার ছাপ পড়ছে। তৃণমূলের সভা, মিটিং, মিছিলে মতুয়াদের উপস্থিতি চোখে পড়ার মতো। রীতিমতো ঢল নামছে, এতেই মনে করা হচ্ছে ভোটের ময়দানে জমি হারাচ্ছে পদ্ম পার্টি।

শুক্রবার ছিল গুড ফ্রাইডের ছুটি, বনগাঁ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী বিশ্বজিৎ দাস চুটিয়ে প্রচার করলেন। বনগাঁ শহরের এক নম্বর রেলগেট থেকে বাটার মোড় হয়ে থানার সামনে দিয়ে মতিগঞ্জ ঘড়ির মোড় অবধি তাঁর সমর্থনে মিছিল আয়োজিত হয়। একটি পথসভারও আয়োজন করা হয়েছিল। জোড়াফুল প্রার্থী জানান, বুথ সভাপতি থেকে লড়াই করে জেলা সভাপতি হয়েছেন। মানুষের পাশে থেকেছেন। তিনবারের বিধায়ক ছিলেন। এবার তাঁকে বড় জায়গায় কাজ করবার সুযোগ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মানুষের আশীর্বাদ নিয়ে আগামী দিনে এগিয়ে যেতে চান, বলেও জানান তিনি। তিনি আরও বলেন, গত পাঁচ বছরে মানুষের কাছে আসেননি সাংসদ। করোনা, আমফানের সময় মানুষ তাঁকে পাশে পাননি। আগামী দিনে বনগাঁর মানুষ এর জবাব দেবেন। বনগাঁ লোকসভার কোনও বিধানসভা বিজেপি জিততে পারবে না বলে দাবি করেন তৃণমূল প্রার্থী।

তৃণমূলের মিছিলে হাজির হয়েছিলেন মতুয়া সম্প্রদায়ের বহু মানুষজন। গাজন সন্ন্যাসীরা ঢাকের তালে মিছিলে অংশ নেন। মিছিল শেষে সভায় বক্তব্যে সিএএ নিয়ে আক্রমণের সুর চড়িয়ে রাজ্যসভার তৃণমূল সাংসদ মমতাবালা ঠাকুর বলেন, সিএএ ভাঁওতায় চব্বিশের ভোট হবে। মিছিলকে চৌঠা জুনের বিজয় মিছিল বলেও আখ্যা দেন সারা ভারত মতুয়া মহাসঙ্ঘের সঙ্ঘাধিপতি। বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুরকে মোদীর ‘তাঁবেদার’ বলে আক্রমণ করেন বনগাঁ পুরসভার চেয়ারম্যান গোপাল শেঠ।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp, #tmc, #Matua, #Bongaon, #votes, #Biswajit Das, #Loksabha Election 2024

আরো দেখুন