রাজ্য বিভাগে ফিরে যান

ভোটের বঙ্গে কতগুলো সভা করবেন মোদী-শাহরা?

April 5, 2024 | < 1 min read

ভোট ঘোষণার আগেই বাংলায় পাঁচটি জনসভা করেছেন মোদী

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ভোট ঘোষণার আগেই বাংলায় পাঁচটি জনসভা করেছেন মোদী। সরকারি কর্মসূচির সঙ্গে সঙ্গে রাজনৈতিক সভা করে গিয়েছেন তিনি। জানা যাচ্ছে, লোকসভা ভোটের মূল পর্বে বাংলায় ১৪দিনে ১৪টি সভা করতে পারেন মোদী।

বৃহস্পতিবার কোচবিহারের রাসমেলা ময়দানে সভা করেন মোদী (Modi)। জানা যাচ্ছে, তিনটি করে লোকসভা পিছু একটি করে সভা করতে পারেন মোদী। উনিশের লোকসভা ভোটে উত্তরবঙ্গে সবচেয়ে বেশি সংখ্যক আসনে জিতেছিল বিজেপি। দার্জিলিং থেকে মালদহ উত্তর অবধি সব আসন ছিল বিজেপি। এবার উত্তরের তিন দফার ভোটে অন্তত চার থেকে পাঁচটি সভা করতে পারেন মোদী। শোনা যাচ্ছে, বহরমপুরে মোদীর সভার আয়োজনের পরিকল্পনা রয়েছে বিজেপির।

শেষ দফার নির্বাচনে প্রচারে ঝড় তুলতে চাইছে বিজেপি (BJP)। সপ্তম তথা শেষ দফায়, কলকাতা ও দুই চব্বিশ পরগনায় ভোট রয়েছে। দক্ষিণ ২৪ পরগনায় পদ্ম ফোটার সম্ভাবনা নেই, ধরে নিয়েছে খোদ বিজেপিও। তবে উত্তর কলকাতা (Kolkata) ও উত্তর চব্বিশ পরগনাকে (North 24 Parganas) গুরুত্ব দিচ্ছে বিজেপি। ব্যারাকপুর, দমদম, বারাসত, বনগাঁ ও উত্তর কলকাতা আসনকে পাখির চোখ করেছে বিজেপি। উত্তর কলকাতায় হয়ত মোদী কোনও সভা করবেন না। তবে সিঁথির মোড় থেকে প্রায় ১০ কিলোমিটার রোড শো করতে পারেন তিনি। দক্ষিণ কলকাতা, যাদবপুরের জন্য কোনও সভা নাও করতে পারেন মোদী। হাজরা মোড় থেকে দক্ষিণ শহরতলি অবধি রোড শো করতে পারেন অমিত শাহ। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, স্মতি ইরানি, রবি কিষাণরা বাংলায় প্রচার করবেন বলে বিজেপি সূত্রে খবর মিলছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Narendra Modi, #Amit shah, #bjp, #Loksabha Election 2024

আরো দেখুন