রাজ্য বিভাগে ফিরে যান

বড়মার ঘরে BJP প্রার্থী শান্তনুর তাণ্ডবে ক্ষুব্ধ মতুয়া সমাজ

April 9, 2024 | < 1 min read

বড়মার ঘরে BJP প্রার্থী শান্তনুর তাণ্ডবে ক্ষুব্ধ মতুয়া সমাজ

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রবিবারের পর সোমবারেও উত্তপ্ত থাকল ঠাকুরনগর ঠাকুরবাড়ি। প্রতিবাদ মিছিল, পাল্টা মিছিলে সরগরম মতুয়া গড়। বড়মা প্রয়াত বীণাপাণিদেবীর ঘরের সামনে প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ দেখান শান্তনু ও মমতাবালা গোষ্ঠীর মতুয়া ভক্তরা। শান্তনুর তাণ্ডবে মতুয়া ভক্তদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

বড়মার ঘরে তালা ভেঙে জোর করে ঢুকে হামলা ও মমতাবালাকে বের করে দেওয়ার অভিযোগে রবিবার রাতে গাইঘাটা থানায় শান্তনু ঠাকুর-সহ (Shantanu Thakur) একাধিক মতুয়া ভক্তের বিরুদ্ধে অভিযোগ করেন মমতাবালা ঠাকুর (Mamatabala Thakur)। মমতাবালার সঙ্গে ছিলেন বনগাঁ লোকসভার তৃণমূল প্রার্থী বিশ্বজিৎ দাস। মমতাবালার অভিযোগ, শান্তনু ঠাকুর বিজেপি ক্যাডার ও কেন্দ্রীয় বাহিনী নিয়ে বড়মার ঘরে তাণ্ডব চালান। বাহিনীর জওয়ানরা জুতো পায়ে ঠাকুরের ঘরে ঢুকে ঠাকুরকে অপমান করেছেন বলেও অভিযোগ করছেন মমতাবালা।

সোমবার ঠাকুরনগরে প্রতিবাদ মিছিল করে অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘ। মমতাবালা গোষ্ঠীর মতুয়া ভক্তরা ঠাকুরনগর বাজার এলাকায় এই মিছিলে পা মেলান। সোমবার সকাল থেকে নতুন করে উত্তেজনা ছড়ায় ঠাকুরবাড়িতে। বড়মা বীণাপাণি দেবীর ঘরের সামনে প্ল্যাকার্ড হাতে নিয়ে বিক্ষোভ দেখান মমতাবালা গোষ্ঠীর মতুয়া ভক্তরা। সোমবার ছাত্র যুব মতুয়া মহাসঙ্ঘের পক্ষ থেকে কোন্দলের তীব্র নিন্দা করা হয়। বড়মা বীণাপাণি দেবীর (Binapani Devi) ঘরকে হেরিটেজ ঘোষণার দাবি জানায় তারা। ঠাকুরবাড়ির দুই গোষ্ঠীর বিবাদে ক্ষোভ বাড়ছে মতুয়া ভক্তদের মধ্যে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Matua, #Shantanu thakur, #Mamata Bala Thakur, #Binapani Devi Room

আরো দেখুন