কলকাতা বিভাগে ফিরে যান

রাম-বাম-শ্যাম এক হলেও আপনাদের ইমানদারিতে বাংলার মা-মাটি-মানুষ শান্তি – ঈদের রেড রোডে মমতা

April 11, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বৃহস্পতিবার ঈদের (Eid) সকালে রেড রোডে (Red Road) নমাজে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো (TMC) মমতা ব্যানার্জি (Mamata Banerjee) এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি (Abhishek Banerjee)। ভোটের আবহে রেড রোড থেকেই কেন্দ্রকে তীব্র আক্রমণ করলেন মমতা। তবে এনআইএ-ইডি-সিবিআই (ED-CBI) নিয়ে তোপ দাগার পাশাপাশি সৌভ্রাতৃত্বের কথা শোনা গেল মমতার গলায়। রেড রোডের মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে মমতা বলেন, এটা খুশির ঈদ। এটা শত্রুদের বিরুদ্ধে ঈদ। এটা সাহসের ঈদ। এটা জীবনে আপনাদের এগিয়ে যাওয়ার ঈদ।

উপস্থিত জনতাকে ঈদের শুভেচ্ছা জানিয়ে ফের সিএএ, এনআরসি ইস্যুতে বিরোধিতার সুর চড়ালেন মুখ্যমন্ত্রী। বললেন, “জানি অনেকের মনে প্রশ্ন আছে, সিএএ, এনআরসি হবে কি না। এই আইন আমরা মানছি না। যে জনতার ভোটে প্রধানমন্ত্রী হলেন, তাদের নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তুলছেন! সর্বধর্ম সমন্বয় আমার ইচ্ছে। আপনাদের নিরাপত্তা দেওয়াই লক্ষ্য আমার। সিএএ মাছের মাথা হলে, এনআরসি ল্যাজা। এককাট্টা থাকলে কেউ আলাদা করতে পারবে না, মনে রাখবেন।”

এদিন তার বক্তব্যে ভোটের সময় ইডি, সিবিআইয়ের পদক্ষেপ নিয়েও কেন্দ্রকে তীব্র কটাক্ষ করেন মমতা। বলেন, “একটা চকোলেট বম্ব ফাটলেও এনআইএ পাঠিয়ে দিচ্ছে। এদের লক্ষ্য, সবাইকে গ্রেপ্তার করে জেলে ঢুকিয়ে দেওয়া। শুনে রাখুন, আমরা এজেন্সিকে ভয় পাই না। বাংলায় একটা ভোটও তৃণমূল ছাড়া অন্য দলকে দেবেন না।”

‘জুলুমবাজি, ভাঁওতাবাজি করে জনতার আশীর্বাদ পাওয়া যায় না। আমি দেশের জন্য রক্ত দিতে তৈরি, কিন্তু দেশের উপর অত্য়াচার সহ্য করব না। ভোটের সময় ওঁরা বেছে বেছে মুসলিম নেতাদের ফোন করে, আর জিজ্ঞেস করে কী দরকার।’

মুখ্যমন্ত্রীর বক্তব্যের পরে সকলকে ঈদের শুভেচ্ছা জানান অভিষেক ব্যানার্জি। তাঁর কথায়, “বাংলার একতা জেনো সবসময় বজায় থাকে। যে চাঁদ দেখে ঈদ মুবারক বলি, সেই চাঁদ দেখে কবরা চৌথ হয়। যে গঙ্গার জল হিন্দু ভাইরা ছোঁয়, মুসলিম ভাইয়েরাও সেই জল ছুঁয়ে দেখে। যারা হিন্দু, মুসলমানে দাঙ্গা বাঁধায়, এবার তাঁদের বিসর্জন চাই।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #abhishek banerjee, #Eid, #Red Road, #eid mubarak

আরো দেখুন