রাজ্য বিভাগে ফিরে যান

মমতা বললেন- বেঙ্গালুরুর বিস্ফোরণ কাণ্ডের দুই অভিযুক্তকে ২ ঘণ্টার মধ্যে ধরে দিয়েছি, মোদী-শাহদের সিএএ নিয়ে বিতর্কে আহ্বান

April 12, 2024 | 2 min read

দিনহাটার নির্বাচনী মঞ্চ

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: শুক্রবার কোচবিহারের দিনহাটা ও আলিপুরদুয়ারের নিমতিতে দুটি জনসভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন দিনহাটার নির্বাচনী মঞ্চ থেকে মমতা বলেন, “বেঙ্গালুরুর বিস্ফোরণ কাণ্ডের দুই অভিযুক্তকে ২ ঘণ্টার মধ্যে আমরা ধরে দিয়েছি, তারপরেও বাংলার নামে কুৎসা করা হচ্ছে। বলছে বাংলা নাকি সেফ নয়?”

বিজেপির মিডিয়া সেলের আহ্বায়ক অমিত মালব্যর নাম না করে মুখ্যমন্ত্রী বলেন, ” ওদের একটা ফোড়নবাজ রয়েছে। সে বলেছে, বাংলা নাকি সেফ নয়! আরে তোদের উত্তরপ্রদেশ সেফ! বাংলার পুলিশ ২ ঘণ্টার মধ্যে অপরাধীদের ধরে এনআইএর হাতে তুলে দিল। তারপরও কুৎসা করা হচ্ছে। আসলে বাংলা শান্তিতে থাক বিজেপি চায় না।”


গত মার্চ মাসের ১ তারিখ বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফে আইইডি বিস্ফোরণে আহত হয়েছিলেন কমপক্ষে ১০ জন। মূল অভিযুক্ত মুজ়াম্মিল শরিফকে পুলিশ গ্রেফতার করলেও হামলার ঘটনায় যুক্ত বাকি দু’জনের খোঁজ মিলছিল না। শুক্রবার ভোরে রাজ্য পুলিশের সহযোগিতায় এনআইএর একটি দল কাঁথি থেকে রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণের ঘটনায় বাকি দুই অভিযুক্ত আব্দুল মাথিন তহ্বা ও মুসাভির হুসেন সাজিবকে গ্রেপ্তার করে।

কোচবিহারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দু’দিন আগে বাংলায় এসেছিলেন শাহ। বালুরঘাটে বিজেপি প্রার্থীদের সমর্থনে সভাও করেন। সেখানেই ভূপতিনগরে এনআইএর উপর হামলার ঘটনা নিয়ে মন্তব্য করেন শাহ। আক্রমণকারীদের শাস্তির নিদানও দেন। তাঁর সেই মন্তব্য নিয়ে শুক্রবার তোপ দেগেছেন মমতা।

শাহকে আক্রমণ করলেও দিনহাটার সভায় মমতার নিশানায় ছিলেন মূলত শাহের ডেপুটি তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রমাণিক। কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথকে ‘কচি হোম মিনিস্টার’ বলে তোপ দেগে মমতা বলে দিলেন, “আমরা একটা প্রার্থী দিয়েছি। ভদ্রলোক। আর বিজেপির প্রার্থী একজন গুন্ডা। মা-বোনেদের সম্মানহানি করে, এনআইএকে দিয়ে মা-বোনেদের অসম্মান করে, সিবিআইকে দিয়ে মানুষকে হেনস্তা করে, সংখ্যালঘু-রাজবংশীদের ভয় দেখায়। আর কোটি কোটি টাকার ডিল করে।”

দিনহাটার পর কালচিনির সভায় মুখ্যমন্ত্রী বলেন, মোদী পাঁচটা চা-বাগান খুলবে বলেছিল দুটোও খুলতে পারেনি। আমার সরকার ৫৯টা চা-বাগান বানিয়েছে। বিজেপির ‘এই বার ৪০০ পার’ স্লোগানকে কটাক্ষ করে মমতা বললেন, ‘‘৪০০ পার কেন? বল ৪২০ পার করো। তবে না কেন্দ্রে ৪২০-র সরকার তৈরি হবে।’’

এর পাশাপাশি নাগরিক সংশোধনী আইন সিএএ নিয়ে বিজেপির শীর্ষনেতাদের বিতর্কসভায় আহ্বান জানালেন মমতা। বললেন, মুখোমুখি এসে বসো দেখি! কে মিথ্যা কথা বলছে জনতা বিচার করবে।

অমিত শাহ দিন কয়েক আগেই বালুরঘাটে প্রচারে এসে বলেছিলেন, ‘‘মমতাদিদি সিএএ নিয়ে মানুষকে বিপথে চালিত করছেন। অসত্য বলছেন। শুক্রবার মমতা তার জবাব দিলেন। নাম না করে শাহ, মোদীর মতো বিজেপির শীর্ষনেতাদের বললেন, ‘‘তোমরা এসো না আমার সঙ্গে কোনও টিভির বিতর্কসভায় বোসো। মুখোমুখি আলোচনা করব। তার পরে জনতা ঠিক করবে কে মিথ্যা কথা বলেছে।’’

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #West Bengal Police, #NIA, #Accused, #Bengaluru Blast

আরো দেখুন