রাজ্য বিভাগে ফিরে যান

ঠাকুরনগরে বড়মার মন্দিরের তালা ভাঙার ঘটনার নিন্দায় চিকিৎসকরা

April 13, 2024 | < 1 min read

বড়মার মন্দিরের তালা ভাঙার ঘটনার নিন্দায় চিকিৎসকরা

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: লোকসভা ভোটের আবহে ফের প্রকাশ্যে চলে এসেছে ঠাকুরনগরের ঠাকুরবাড়ির কোন্দল। কেন্দ্রীয় মন্ত্রী ও বনগাঁর বিজেপি প্রার্থীর বিরুদ্ধে বড়মা বীণাপাণি দেবীর ঘরের তালা ভেঙে ঢোকার অভিযোগ করছেন তৃণমূলের রাজ্যসভা সাংসদ মমতা ঠাকুর (Mamata Thakur)। মূল সমস্যা দেখা দিয়েছে মতুয়া সম্প্রদায়ের বড়মা বীণাপানি দেবীর ঘর (Binapani Devi Room) কার? যা নিয়ে ফের কোন্দল ঠাকুরনগরের ঠাকুরবাড়িতে।

এবার বড়মার মন্দিরের তালা ভাঙার ঘটনার নিন্দা করল অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘর চিকিৎসক ও শিক্ষা শাখা। সংগঠনদ্বয়ের শীর্ষনেতার বলেন, ৭ এপ্রিল ঠাকুরবাড়ি প্রাঙ্গণে বারুনির পুণ্যস্নান চলাকালীন ঘটা ওই ঘটনাটি একটি লজ্জার অধ্যায়। ওই কাণ্ড ঘটিয়ে মতুয়া ধর্মাবলম্বীদের পূজনীয় বড়মাকে অপমান করা হয়েছে।

অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘের এই দুই শাখার উদ্যোগে শুক্রবার কলকাতা প্রেস ক্লাবে এক সাংবাদিক সম্মেলননে এই প্রতিবাদ জানানো হয়। চিকিৎসক ও শিক্ষা শাখার নেতারা সঙ্ঘাধিপতি মমতাবালা ঠাকুরের উপর ‘আক্রমণ’ এবং রাজ্যসভায় তাঁর শপথগ্রহণের সময় হরিচাঁদ গুরুচাঁদ ঠাকুরের নাম শপথ নেওয়ায় ‘বাধাদানের’ বিষয়টিও তুলে ধরেন। তাঁদের বক্তব্য, সিএএ নিয়ে নিঃশর্ত নাগরিকত্বের জায়গায় কেন্দ্রীয় সরকারের বর্তমান অবস্থান মতুয়া সমাজের প্রান্তিক মানুষদের আর অসহায়তার দিকে ঠেলে দিচ্ছে। মতুয়াদের চিকিৎসক ও শিক্ষা শাখার তরফে উপস্থিত ছিলেন ডাঃ পার্থপ্রতিম মণ্ডল, ডাঃ রৌনক হাজারি, ডঃ স্বপন সরকার প্রমুখ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Matua, #Shantanu thakur, #thakurnagar, #Binapani Devi Room, #bjp

আরো দেখুন