রাজ্য বিভাগে ফিরে যান

চার বিধানসভায় পাখির চোখ করে বনগাঁ জয়ের নীল নকশা সাজাচ্ছে তৃণমূল

April 15, 2024 | < 1 min read

বনগাঁ লোকসভা জয়ের লক্ষ্যে ঝাঁপিয়েছে তৃণমূল

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বনগাঁ লোকসভা জয়ের লক্ষ্যে ঝাঁপিয়েছে তৃণমূল। লোকসভার অধীনে থাকা চারটি বিধানসভাকে টার্গেট করে এগোচ্ছে জোড়াফুল শিবির। মোদী সরকারের বঞ্চনা ও সিএএ (CAA) ভাঁওতার ফাঁস করে ছোট ছোট কর্মীসভা এবং জনসংযোগের মাধ্যমে মানুষের মন জয় করতে চাইছে তৃণমূল। এতেই জয় আসবে বলে আশাবাদী জোড়া ফুল শিবির।

গত লোকসভা নির্বাচনে ১ লক্ষের বেশি ভোটে বনগাঁয় হারেন তৃণমূলের প্রার্থী মমতা ঠাকুর (Mamata Thakur)। তারপর পঞ্চায়েত ও বিধানসভা নির্বাচনে অক্সিজেন পেয়েছে তৃণমূল। তবে স্বরূপনগর ছাড়া লোকসভার বাকি ছয় কেন্দ্রে তৃণমূলের বিধায়ক নেই। বিজেপি ছেড়ে আসা বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাসকে বনগাঁ লোকসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী করছে। তাঁকে জেতাতে সর্বশক্তি নিয়ে নেমে পড়েছে তৃণমূল।

বনগাঁ উত্তর ও দক্ষিণ, গাইঘাটা ও বাগদা এই চার বিধানসভা এলাকায় মতুয়া ভোট রয়েছে, সূত্রের খবর এই চার বিধানসভাকে টার্গেট করেছে তৃণমূল। বনগাঁয় (Bangaon) বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব রয়েছে। বনগাঁ লোকসভা কেন্দ্রের দুই বিধায়ককে এবার লোকসভা কেন্দ্রে প্রার্থী করেছে বিজেপি (BJP)। মতুয়া ভোট যাতে তৃণমূলের ঝুলিতে আসে সে’জন্য মরিয়া জোড়াফুল শিবির। প্রতিটি এলাকাতেই দলীয় নেতা কর্মীদের নিয়ে বৈঠক করছেন জেলা নেতৃত্ব। বৈঠক থেকে সাধারণ মানুষের বাড়ি বাড়ি যাওয়ার বার্তা দেওয়া হয়েছে। নাগরিকত্ব আইন, কেন্দ্রীয় বঞ্চনা, ১০০ দিনের কাজের টাকা, গ্যাসের দাম আকাশ ছোঁয়া, দ্রব্যমূল্য বৃদ্ধি সহ একাধিক ইস্যু তুলে ধরা হচ্ছে।

তৃণমূল (TMC) কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে মোদী সরকারের বঞ্চনার কথা মানুষকে বোঝাচ্ছে। মতুয়া (Matua) অধ্যুষিত লোকসভায় নাগরিকত্ব নিয়ে বিজেপির রাজনীতিও তুলে ধরা হচ্ছে। মতুয়াদের জন্য রাজ্য সরকার কী কী করেছে তা ট্যাবলো বানিয়ে প্রচার করা হচ্ছে পাড়ায় পাড়ায়। জয়ের ব্যাপারে আশাবাদী তৃণমূল নেতৃত্ব।

TwitterFacebookWhatsAppEmailShare

#Loksabha Election 2024, #CAA, #bjp, #tmc, #bangaon, #Biswajit Das

আরো দেখুন