রাজ্য বিভাগে ফিরে যান

পর্বতের মূষিক প্রসব! ববির নাম ঘোষণা হতেই ‘মন খারাপ’ ডায়মন্ড হারবারের গেরুয়া কর্মীদের

April 18, 2024 | < 1 min read

ডায়মন্ড হারবারে অভিজিৎ দাস বিজেপির টিকিটে প্রার্থী হয়েছিলেন

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: প্রথম দফায় ভোট শুরুর দু’দিন আগে অবশেষে ‘হাইভোল্টেজ’ লোকসভা কেন্দ্র ডায়মন্ড হারবারে প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। নাম ঘোষণা হতেই ডায়মন্ড হারবারের (Diamond Harbour) বিজেপি কর্মী-সমর্থকরা কার্যত হতাশা হয়ে পড়েছেন। চমকের অপেক্ষায় দিন গুনতে গুনতে শেষে কিনা দু’বারের পরাজিত প্রার্থী জুটল! এই ভেবে হতাশ গেরুয়া কর্মী-সমর্থকরা।

বিজেপি (BJP) কর্মীদের অনেকেই ভেবেছিলেন, প্রার্থী দিতে যখন এত দেরি হচ্ছে, তাহলে বড় চমক অপেক্ষা করছে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) বিরুদ্ধে কোনও লড়াকু মুখকে বিজেপি প্রার্থী করবে বলে মনে করছিলেন অনেকে। প্রার্থী হিসেবে মিঠুন চক্রবর্তী, ভারতী ঘোষ থেকে শুরু করে আইনজীবী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল-সহ আরও কয়েকটি জনপ্রিয় নাম ঘোরাফেরা করছিল গেরুয়া শিবিরে। কিন্তু টিকিট পেলেন দু’বারের পরাজিত অভিজিৎ দাস (Abhijit Das)।

ডায়মন্ড হারবারের বিজেপি নেতৃত্বর কথায়, ২০০৯ সালে অভিজিৎ দাস বিজেপির টিকিটে প্রার্থী হয়েছিলেন। সেবার তিনি তৃতীয় স্থানে ছিলেন। ২০১৪ সালেও অভিষেকের বিরুদ্ধে ফের তাঁকেই প্রার্থী করে বিজেপি। সেবারও তিনি তৃতীয় হন। ২০১৯ শে নতুন মুখকে প্রার্থী করেছিল বিজেপি। সেবারও বিজেপি হারের মুখ দেখে। দু’বারের পরাজিত প্রার্থীকে পুনরায় টিকিট দেওয়াটা ঝুঁকি হয়ে গেল না কি? গেরুয়া শিবিরের অন্দরেই প্রশ্ন উঠেছে।

ডায়মন্ড হারবারে দলের শিক্ষক সংগঠনের এক কর্মসূচিতে এসে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেন, বিজেপির কেউ এখানে প্রার্থী হতে চাইছিলেন না। কাউকে না কাউকে তো বলি দিতেই হত। সেভাবেই একজনের নাম ঘোষণা করেছে। ব্রাত্যর দাবি, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জয় শুধু সময়ের অপেক্ষা। বিজেপি প্রার্থীর জামানত জব্দ হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Diamond Harbour, #Loksabha Election 2024, #abhijit das

আরো দেখুন