রাজ্য বিভাগে ফিরে যান

অভিষেকের উপর হামলার ছক ২৬/১১-র জঙ্গির! লালবাজারের হাতে ষড়যন্ত্রী

April 22, 2024 | < 1 min read

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপর আক্রমণের ছক

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: লোকসভা ভোট চলাকালীন বিশাল ষড়যন্ত্রের খোঁজ পেল কলকাতা পুলিশ। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) উপর আক্রমণের ছক করছিল ২৬/১১-র মুম্বই হামলার জঙ্গির! মুম্বই থেকে রাজারাম রেগে নামে এক সন্দেহভাজন জঙ্গিকে গ্রেপ্তার করেছে কলকাতা পুলিশ। কলকাতায় নিয়ে আসা হয়েছে সেই ব্যক্তিকে।

কলকাতা পুলিশের (Kolkata Police) তরফে সোমবার সাংবাদিক বৈঠক করে জানান হয়, গত সপ্তাহে অভিষেকের বাড়ি রেইকি করে মুম্বইয়ের ২৬/১১-র ওই জঙ্গি। রাজারাম কলকাতায় এসে শেক্সপিয়ার সরণি এলাকায় একটি হোটেলে উঠেছিল বলে পুলিশ সূত্রে খবর। অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর পিএ-র মোবাইল নম্বরও জোগাড় করেছিল বলে জানায় কলকাতা পুলিশ।

তৃণমূল কংগ্রেসের তরফে জানানো হয়েছে, কলকাতা পুলিশ চাঞ্চল্যকর দাবি, ২৬/১১-এর সন্ত্রাসের সঙ্গে জড়িত অভিযুক্ত রাজারাম রেগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাসভবন এবং অফিসের উপর নজর রাখছিল। মনে কর হচ্ছে বড় হামলার ছক কষা হচ্ছিল ।

সাংবাদিক বৈঠকে কলকাতা পুলিশ জানিয়েছে –

  • রাজারাম রেগে, যিনি মুম্বইয়ের 26/11 হামলার অংশ ছিলেন বলে অভিযোগ ছিল তাকে কলকাতায় দেখা গেছে। তিনি দক্ষিণ কলকাতার একটি হোটেলে ওঠেন এবং AITC জাতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি এবং তার PA-এর ফোন নম্বরগুলি জোগাড় করেন।
  • — রেগে সেই একই ব্যক্তি যিনি 26/11 মুম্বাই হামলার অভিযুক্ত ডেভিড হেডলির সাথে দেখা করেছিলেন।
  • — শিকাগো আদালতে 26/11 মুম্বই সন্ত্রাসী হামলার বিচারে প্রসিকিউশন সাক্ষী হিসাবে হেডলি তার জবানবন্দিতে বলেছিলেন যে তিনি মধ্য মুম্বাইয়ের দাদারে শিবসেনা ভবনে গিয়েছিলেন এবং রেগের সাথে দেখা করেছিলেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#abhishek banerjee, #Terrorists, #lalbazar

আরো দেখুন