রাজ্য বিভাগে ফিরে যান

তীব্র গরমকে উপেক্ষা করে গ্লুকোজ, ডাবের জল খেয়ে প্রচারে ঝড় তুলছেন সায়নী ঘোষ

April 27, 2024 | 2 min read

প্রচারে ঝড় তুলছেন সায়নী ঘোষ

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: গ্রীষ্মের উত্তাপে পুড়ছে গোটা বাংলা। গরমের তীব্রতা আরও বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। তারই মধ্যে লোকসভা ভোটের প্রচার চালাচ্ছেন প্রার্থীরা। প্রচারে কোনও রকম খামতি রাখতে রাজি নয় কোনও দল। যেমন শুক্রবার প্রবল গরমের মধ্যে কলকাতা পুরসভার ১১৩ নম্বর ওয়ার্ডের বাঁশদ্রোণীতে প্রচার করেন যাদবপুর (Jadavpur) কেন্দ্রের তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ (Saayoni Ghosh)।

রোদের হাত থেকে বাঁচতে সায়নী ওড়নার সঙ্গে মাথা ঢেকেছিলেন সাদা টুপিতে। যাত্রাপথে প্রায় ১০০ মিটার অন্তর তৃণমূলের কয়েকজন বসেছিলেন গ্লুকোজ, ডাবের জল নিয়ে। মিছিলে হেঁটে ঘর্মাক্ত কর্মীরা গলা ভিজিয়ে নিচ্ছিলেন সেখান থেকে। অন্যদিকে যাদবপুরের সিপিএম প্রার্থী সৃজন ভট্টাচার্য এদিন সন্ধ্যায় বারুইপুরে মিছিল করেন। সকালে জয়নগর লোকসভা কেন্দ্রের বাসন্তী বিধানসভার আমঝরা পঞ্চায়েত এলাকায় তৃণমূল প্রার্থী প্রতিমা মণ্ডলের পদযাত্রায় গরমে অসুস্থ হয়ে পড়েন দলের এক মাঝবয়সী কর্মী। তাঁকে স্থানীয় একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি করতে হয়। এরপর তীব্র রোদে সকালে প্রচার না করার সিদ্ধান্ত নেন প্রার্থী। তিনি ওই সময় বৈঠক এবং কর্মিসভার উপর জোর দেবেন। বিকেলের পর করবেন পথসভা। অসুস্থ কর্মীর নাম জুম্মান শেখ। বিধায়ক শ্যামল মণ্ডল জানান, তিনি হাসপাতালে ভর্তি। তবে শারীরিক অবস্থা স্থিতিশীল।

এদিন সকাল ন’টা নাগাদ বাঁশদ্রোণীর দীনেশ নগর থেকে প্রচার শুরু করেন সায়নী। সঙ্গে ছিলেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস। এই প্রচণ্ড রোদের মধ্যেও প্রার্থীর সঙ্গে আলাপ করার জন্য এলাকার মানুষের উৎসাহ ছিল তুঙ্গে। রোদ মাথায় নিয়েই অনেকে বাড়ি ছেড়ে রাস্তায় নেমে এসেছিলেন। তৃণমূল কর্মীরা তাঁদের ক্যাম্প থেকে প্রার্থী ও মন্ত্রীর জন্য এগিয়ে দেন ডাব-গ্লুকোজ মেশানো জল। সায়নী বলেন, ‘এই রোদের মধ্যে আপনারা হাঁটছেন। কৃতজ্ঞতা জানানোর ভাষা নেই।’ বিকেলে ভাঙড়ের প্রাণগঞ্জ আর নারায়ণপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় পদযাত্রা ও পথসভা করেন সায়নীদেবী। সেখানেও ব্যাপক লোক সমাগম হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Jadavpur, #tmc, #Saayoni Ghosh, #Loksabha Election 2024

আরো দেখুন