রাজ্য বিভাগে ফিরে যান

NSG-কে রাজনৈতিক স্বার্থে অপব্যবহার! BJP নেতা নিমাই দাসের ভাইয়ের বাড়িতে বিস্ফোরণে কেন CBI নয়? প্রশ্ন তৃণমূলের

April 27, 2024 | 2 min read

BJP নেতা নিমাই দাসের ভাইয়ের বাড়িতে বিস্ফোরণে কেন CBI নয়? প্রশ্ন তৃণমূলের

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: বসিরহাট লোকসভা কেন্দ্রের হিঙ্গলগঞ্জ বিধানসভার হাসনাবাদ পঞ্চায়েতে বিজেপির নেতা নিমাই দাসের ভাইয়ের বাড়িতে মজুত রাখা বোমার বিস্ফোরণে গুরুতর আহত হয়েছেন বাড়ির বাসিন্দারা। সূত্রের খবর, বাড়ির চাল উড়ে গিয়েছে। একটি ঘর ভেঙে পড়েছে। স্থানীয় মানুষের অভিযোগ মজুত করে রাখা অত বোমা প্রবল গরমের কারণেই ফেটে যায় এবং এই মর্মান্তিক ঘটনা ঘটে। প্রসঙ্গত, স্থানীয় পঞ্চায়েতটি বিজেপির দখলে। উল্লেখ্য, ২০২১ সালে হিঙ্গলগঞ্জ বিধানসভায় গেরুয়া টিকিটে প্রার্থী হয়েছিলেন নিমাই দাস। এই বিস্ফোরণের ঘটনার পরিপ্রেক্ষিতেই সাংবাদিক সম্মেলন করে তৃণমূল কংগ্রেস। দলের পক্ষ থেকে সাংবাদিকদের মুখোমুখি হন কুনাল ঘোষ ও অরূপ চক্রবর্তী। তৃণমূলের প্রশ্ন, কেন এই বিস্ফোরণের ঘটনার তদন্ত করতে এনআইএ বা এনএসজি-কে ডাকা হচ্ছে না? জোড়াফুল শিশিরের দাবি, স্থানীয় সূত্রে তাঁরা জেনেছেন বিস্ফোরণের পর বিজেপির নেতা-কর্মীরা নিমাই দাসের ভাইয়ের বাড়ি ঘিরে রেখেছিল। এখানেই তৃণমূলের প্রশ্ন হয়ত আরও অস্ত্র, বোমা মজুত ছিল। সেগুলো সরাতে বা প্রমাণ লোপাট করতেই বাড়ি ঘিরে রাখা হয়েছিল।

গতকাল সন্দেশখালিতে সিবিআই এনএসজিকে অভিযানে নামায়, কয়েকটি বন্দুক ও কিছু কার্তুজ উদ্ধার হয়। এই ঘটনায় চক্রান্ত দেখছে তৃণমূল। তৃণমূলের দাবি, বাংলকে এবং বাংলার সাড়ে দশ কোটি মানুষকে গোটা দেশের সামনে বদনাম করার জন্যেই ষড়যন্ত্রের জাল বুনেছে বিজেপি। ভোটের দিন পরিত্যক্ত বাড়ি থেকে অস্ত্র উদ্ধার করা হয়। কাউকে না জানিয়েই দাবি করা হয় বিস্ফোরক নিষ্ক্রিয় করা হয়েছে, ইত্যাদিকে চক্রান্ত বলছে তৃণমূল। পাশাপাশি, ভোটের আবহে রাজ্যে এমন আরও ঘটনা বিজেপি ঘটাতে পারে বলেও অনুমান তৃণমূল মুখপাত্রদের। তাঁদের সাফ অভিযোগ, গতকাল রাজনৈতিক স্বার্থে এনএসজিকে অপব্যবহার করা হয়েছে। গোটা দেশকে দেখানো হয়েছে বাংলায় এনএসজি নামছে। গতকালের অভিযান ও আজকে বিজেপি নেতার নিকটজনের বাড়িতে বিস্ফোরণের ঘটনায় যোগসূত্র খুঁজে পাচ্ছে রাজ্যের শাসক দল। তাঁদের মতে, এরাই হয়ত বোমা, অস্ত্র রেখে সাজিয়ে-গুছিয়ে কেন্দ্রীয় এজেন্সিকে দিয়ে অভিযান করিয়েছে, যাতে তৃণমূলকে বদনাম করা যায়।

তৃণমূলের দাবি, অবিলম্বে এই ঘটনার তদন্ত করতে হবে। বিজেপি নেতা নিমাই দাস এবং তিনি যাঁদের পৃষ্ঠপোষকতায় আছেন তাঁদের হেপাজতে নিয়ে তদন্ত করতে হবে। নিমাই দাস শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ বলেই পরিচিত। এলাকায় বিজেপির মুখ তিনি, কেন্দ্রীয় নেতা বিএল সন্তোষের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা রয়েছে। তৃণমূলের প্রশ্ন, রাজ্যের যেকোনও ঘটনায় যখন কেন্দ্রীয় এজেন্সিকে তদন্তে নামানোর দাবি জানায় বিজেপি, তখন এহেন বিস্ফোরণে কেন কেন্দ্রীয় এজেন্সিকে দিয়ে তদন্তের দাবি করা হচ্ছে না। পাশাপাশি উঠে আসে পুলওয়ামার প্রসঙ্গও, কেন আজও জানা গেল না সাড়ে তিনশো কেজি আরডিএক্সের উৎস, সেদিন কোথায় ছিল রোবটিক ডিভাইস? প্রশ্ন তুলছে বাংলার শাসক দল।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #tmc, #Kunal Ghosh, #CBI, #Arup Chakraborty, #NSG, #political gains, #nemai das

আরো দেখুন