রাজ্য বিভাগে ফিরে যান

মমতার হাত শক্ত করার আর্জি পশ্চিমবঙ্গ নমঃশূদ্র বোর্ডের চেয়ারম্যান মুকুল চন্দ্র বৈরাগ্যর

April 28, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সিএএ ক্রমশ বুমেরাং হচ্ছে বিজেপির জন্য! ঘটনাক্রম সেদিকেই ইঙ্গিত করছে। এবার নির্বাচনে সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত শক্ত করার ডাক দিচ্ছেন পশ্চিমবঙ্গ নমঃশূদ্র বোর্ডের চেয়ারম্যান মুকুল চন্দ্র বৈরাগ্য। তাঁর দাবি, নাগরিকত্ব দেওয়ার নামে বাংলার মানুষকে বাংলাদেশি হিসেবে চিহ্নিত করার কাজ করছে বিজেপি। বিপদ থেকে বাঁচতেই তিনি তৃণমূলকে ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছেন।

বামনগোলা ব্লকের আদাবাড়ি, বটতলী, লালমাটি-সহ বিভিন্ন এলাকায় তিন দিন প্রচারের পর শনিবার গাজোলের প্রত্যন্ত গ্রামে মতুয়া ও নমঃশূদ্রদের, তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যেপাধ্যায়কে ভোট দেওয়ার আবেদন জানান মুকুল। তিনি বলেন, লক্ষীর ভাণ্ডার যাতে বন্ধ না হয়, সেদিকে নজর রেখে মা-বোনরা মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত শক্ত করুন। বিজেপিকেও তীব্র আক্রমণ করেন তিনি।

মুকুলের দাবি, নাগরিকত্ব দেওয়ার নামে বাংলাদেশি হিসেবে চিহ্নিতকরণের কাজ করেছে বিজেপি। প্রথমে ৬ নম্বর ফর্ম ফিলআপ করে ভোটার কার্ড দেওয়া হয়েছে। নাগরিকত্বের ডকুমেন্ট হিসেবে এখন বাংলাদেশের পাসপোর্ট, জন্ম সার্টিফিকেট, দলিল দেওয়ার কথা বলা হচ্ছে। অসমের দেখা গিয়েছে যারা নাগরিকত্বের জন্য আবেদন করেছিলেন, তাঁদের ভোটার কার্ডে নামের পাশে ‘ডি’ লেখা রয়েছে। অর্থাৎ বাংলাদেশি।

মুকুল অভিযোগ করেন, অযোধ্যায় রামমন্দির নির্মাণের সময় মতুয়াদের ঠাকুরবাড়ি থেকে মাটি ও জল নিয়ে গিয়েছিল পুজোর জন্য। আরএসএস নেতারা সেই জল ও মাটি ফেলে দিয়েছেন। এই অপমান কি করে মেনে নেবেন মতুয়ারা?

TwitterFacebookWhatsAppEmailShare

#Mukul Chandra Bairagya, #West Bengal, #tmc, #politics, #loksabha elections 2024, #Nama shudro board

আরো দেখুন