রাজ্য বিভাগে ফিরে যান

মোদীকে ক্ষমতাচ্যুত করার দাবিতে বাংলাজুড়ে প্রচারের ডাক দেশ বাঁচাও গণ মঞ্চের

May 1, 2024 | < 1 min read

ছবি সৌজন্যেঃ এবিপি

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বাংলাজুড়ে বিজেপির বিরুদ্ধে প্রচার করবে দেশ বাঁচাও গণ মঞ্চ, মঞ্চের সদস্যরা মঙ্গলবার কলকাতা প্রেস ক্লাবে সাংবাদিক বৈঠক করে জানান, মোদী হটাও স্লোগান দিয়ে রাজ্য জুড়ে প্রচার করবে তাঁরা। রাজ্যের প্রাক্তন মন্ত্রী পূর্ণেন্দু বসু বলেন, তাঁরা চান, দেশে গণতন্ত্র বেঁচে থাকুক। তাই নরেন্দ্র মোদীকে প্রধানমন্ত্রীর পদ থেকে সরাতে হবে। সে’কারণে এ’বারের ভোটে যাতে বিজেপি কোনভাবেই জিততে না পারে, সেই বিষয়টি নিশ্চিত করা মঞ্চের লক্ষ্য হবে। তিনি আরও বলেন, রাজ্যজুড়ে তো বটেই, মোদীকে হারাতে যদি বাইরের কোনও রাজ্য থেকে তাঁদের কাছে প্রচারে যাওয়ার প্রস্তাব আসে, তাহলে, সেখানে গিয়েও বিজেপির বিরুদ্ধে ভোট দেওয়ার দাবি জানিয়ে আসবেন দেশ বাঁচাও গণ মঞ্চের সদস্যরা। সাংবাদিক বৈঠকে উপস্থিত হয়েছিলেন চলচিত্র পরিচালক হরনাথ চক্রবর্তী, সুদেষ্ণা রায়, সাংবাদিক রন্তিদেব সেনগুপ্ত, গায়ক প্রতুল মুখোপাধ্যায়, কবি প্রসূন ভৌমিক প্রমুখ।

সাংবাদিক বৈঠকে পিডিএস নেতা সমীর পূততুণ্ড বলেন, ভারতের ধর্মনিরপেক্ষ চরিত্র বাঁচিয়ে রাখতে বিজেপিকে হারাতে হবে। তাই তাঁরা সবাই এই এক মঞ্চে হাজির হয়েছেন। এবার এই ফ্যাসিস্ট শক্তিকে হারাতে না পারলে, দেশে আর কখনও নির্বাচন হবে না। একজন প্রধানমন্ত্রী সংসদ থেকে শুরু করে সর্বত্র বিভাজনের রাজনীতি কায়েম করে ভোটে জিততে চাইছেন। এর আগে কখনও ভারতের কোনও প্রধানমন্ত্রী এমনটা করেননি।

অধ্যাপক পার্থ বন্দ্যোপাধ্যায় বলেন, ২২ এপ্রিল রাজস্থানে বাঁশওয়াড়ার এক নির্বাচনী সভায় সাম্প্রদায়িক মানসিকতাকে উস্কে দিয়েছেন প্রধানমন্ত্রী। নির্বাচন কমিশনের সাহস হল না তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করার। মোদীর নাম উল্লেখ না করে একটি মাত্র চিঠি পাঠানো হয় বিজেপি সভাপতিকে। তাই তাঁরা নির্বাচন কমিশনের কাজে সন্তুষ্ট হতে পারছেন না।

TwitterFacebookWhatsAppEmailShare

#campaign, #politics, #West Bengal Polls, #modi govt, #loksabha elections 2024, #bengal polls, #Desh Bachao Gana Mancha, #West Bengal

আরো দেখুন