দেশ বিভাগে ফিরে যান

একক সংখ্যাগরিষ্ঠতাই পাবে না BJP? চাঞ্চল্যকর দাবি মোদী ঘনিষ্ঠ প্রাক্তন CBI কর্তার

May 9, 2024 | < 1 min read

আইপিএস অফিসার এম নাগেশ্বর রাও

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: এবার বিজেপির বিরুদ্ধে বিস্ফোরক মোদী-শাহ ঘনিষ্ঠ সিবিআইয়ের প্রাক্তন অধিকর্তা এম নাগেশ্বর রাও। তাঁর দাবি, লোকসভায় ৪০০ আসন দূরঅস্ত, একক সংখ্যাগরিষ্ঠতাই পাবে না বিজেপি। পাশাপাশি মোদীকেই দেশের বোঝা বলছেন নাগেশ্বর। এক্স হ্যান্ডলে একের পর এক বিস্ফোরণ ঘটিয়ে চলেছেন নাগেশ্বর। তাঁর বিশ্বাস, বিজেপি কিছুতেই ২২৭-এর বেশি আসন পাবে না লোকসভা নির্বাচনে।

ওড়িশা ক্যাডারের ১৯৮৬ ব্যাচের আইপিএস অফিসার এম নাগেশ্বর রাও (M. Nageswara Rao) ২০১৬ সালে সিবিআইতে যোগ দেন। ২০১৮ সালের ২৪ অক্টোবর থেকে ২০১৯ সালের ৪ ফেব্রুয়ারি পর্যন্ত তিনি সিবিআইয়ের (CBI) অন্তর্বর্তী ডিরেক্টর পদে তিনি ছিলেন। তাঁকে সিবিআইয়ের মাথায় বসান মোদী-শাহ। মোদী ঘনিষ্ঠ সিবিআই স্পেশাল ডিরেক্টর রাকেশ আস্থানার বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগের তদন্তকারী ১৩ জন অফিসারকে সরিয়ে দেন নাগেশ্বর। বিজেপি সরকারের শীর্ষ নেতৃত্বের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা নিয়ে চর্চা শুরু হয়। চব্বিশের ভোটপর্বে তিনিই এখন গেরুয়া শিবিরের চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছেন।

সম্প্রতি নাগেশ্বর রাও এক্স হ্যান্ডেলে লোকসভা ভোটের ফলাফলের একটি পূর্বাভাস দিয়েছেন। বিজেপির (BJP) আসন প্রাপ্তির সম্ভাবনা নিয়ে তিনি রাজ্যভিত্তিক একটি তালিকাও প্রকাশ করেছেন। তাঁর দাবি, তৃতীয়বারের জন্য আর ক্ষমতায় ফিরছেন না মোদী। ইন্ডিয়া ইন্টেলিজেন্স ইনিশিয়েটিভ ফোরকাস্ট অব বিজেপি পারফরম্যান্স, লোকসভা ইলেকশন ২০২৪; শীর্ষক একটি পোস্টে দেখা যাচ্ছে, বিজেপি খুব ভাল করলে ২২৭ আসন পেতে পারে। উত্তরপ্রদেশেও বিজেপির প্রাপ্তি ৫০-এ নেমে যাবে। যা ঘিরে তোলপাড় শুরু হয়েছে বিজেপির অন্দরেও।

TwitterFacebookWhatsAppEmailShare

#Modi, #bjp, #CBI, #Loksabha Election 2024, #M. Nageswara Rao

আরো দেখুন