দেশ বিভাগে ফিরে যান

সপ্তম দফার ভোটের দিন INDIA জোটের বৈঠক, হাজির থাকেন না মমতা?

May 28, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: শেষ দফার ভোটের দিন নির্বাচন পরবর্তী রণনীতি নির্ধারণ করতে দিল্লিতে বৈঠকে বসছেন ইন্ডিয়া জোটের নেতারা। তৃণমূলও সেখানে আমন্ত্রিত। শনিবারের বৈঠকে যোগ দেবে না তৃণমূল, সাফ জানিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

কলকাতা উত্তরের দলীয় প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে সোমবার বড়বাজারে নির্বাচনী সভা করেন তৃণমূল নেত্রী। সেখানেই তিনি জানান, রাজ্যে রেমাল ঘূর্ণিঝড়ের দুর্যোগ চলছে। মানুষ ত্রাণ শিবিরে আছে। তাঁদের দিকে খেয়াল রাখতে হবে। তিনি হয়ত নির্বাচনী প্রচার করছেন, কিন্তু তাঁর মন ত্রাণ শিবিরে পড়ে রয়েছে। ১ জুন শেষ দফার ভোটের বিষয়টিও দেখতে হবে। দুই কাজে ব্যস্ত থাকার দরুণ তিনি ইন্ডিয়ার বৈঠকে যোগ দিতে পারবেন না। মমতা বলেন, সশরীরে উপস্থিত না থাকলেও তাঁর হৃদয় মোদী বিরোধী জোটের বৈঠকে থাকবে।

ইন্ডিয়া জোটের নামকরণ থেকে শুরু করে গোটা দেশে বিরোধী নেতাদের এক ছাতার তলায় আনার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা নেন মমতা। তবে বাংলায় শাসকদলের দাবি, প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর সিপিএম প্রীতির জন্য রাজ্যে জোট হয়নি। মমতা একাধিকবার জানিয়েছেন, রাজ্যে কংগ্রেসের সঙ্গে সমঝোতা না হলেও, দিল্লিতে তিনি ইন্ডিয়া জোটের পাশে আছেন। তৃণমূল বাইরে থেকে নেতৃত্ব দিয়ে ইন্ডিয়া জোটের সরকার গড়ে দেবে।

মমতা বারবার বলেছেন, মোদী সরকার ক্ষমতায় ফিরবে না। এদিনও মমতা বলেন, মোদী ক্ষমতায় ফিরবে কি না জানা নেই। তবে মোদী ক্ষমতায় না ফেরার সম্ভাবনাই বেশি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Loksabha Elections, #INDIA alliance, #seventh phase, #Mamata Banerjee, #politics, #Loksabha Election 2024

আরো দেখুন