খেলা বিভাগে ফিরে যান

T20 World Cup: ইন্ডিজদের বিদায় দিয়ে সেমিতে প্রোটিয়ারা

June 24, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: টি২০ বিশ্বকাপে ইংল্যান্ডের পর দ্বিতীয় দল হিসাবে সেমিফাইনালে উঠল দক্ষিণ আফ্রিকা। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৩ উইকেটে ওয়েস্ট ইন্ডিজকে হারাল প্রোটিয়ারা। সেইসঙ্গে বিদায় নিল ওয়েস্ট ইন্ডিজ।

এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। প্রথমে ব্যাট করে ১৩৫ করে উইন্ডিজ। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে শুরুতেই শাই হোপের উইকেট হারিয়ে চাপে পড়ে ক্যারিবিয়ানরা। ০ রানেই হোপকে ফেরালেন মার্কো জানসেন। এরপর গত ম্যাচের নায়ক নিকোলাস পুরানও ১ রান করেই প্যাভিলিয়নে ফিরলেন। শুরুতেই ২ উইকেট হারিয়ে চাপে পড়া ওয়েস্ট ইন্ডিজকে টানলেন রোস্টন চেজ এবং কাইল মেয়ার্স জুটি। এই জুটি ৮১ রানের পার্টনারশিপ গড়ে তোলে। ৪২ বলে ৫২ রান করেন রোস্টন। তাঁর ইনিংসে ছিল তিনটি চার এবং দুটি ছক্কা। ৩৪ বলে ৩৫ রান করেন মেয়ার্স। দক্ষিণ আফ্রিকার টার্গেট হয় ১৭ ওভারে ১২৩।

বৃষ্টির পরে খেলা শুরু হলে ম্যাচে বারবার পটপরিবর্তন হয়। দক্ষিণ আফ্রিকার হয়ে শামসি ৪ ওভারে ২৭ রান দিয়ে ৩ উইকেট সংগ্রহ করলেন। একটি করে উইকেট পেলেন মার্করাম, জানসেন, কেশব মহারাজ, রাবাদা। ব্যাটিং করতে নেমে শুরুতেই রেজা হেনড্রিকস্ (০) এবং কুইন্টন ডি ককের (১২) উইকেট হারায় প্রোটিয়ারা। অধিনায়ক মার্করাম ১৫ বলে ১৮ রান করে আউট হন। স্টাবস করলেন ২৭ বলে ২৯। ১০ বলে ২২ রানের ঝোড়ো ইনিংস খেলেন ক্লাসেন। শেষ দিকে প্রোটিয়াদের চেপে ধরে ক্যারিবিয়ানরা। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ৫ রান। কিন্তু ৫ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় প্রোটিয়ারা।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Indies, #South Africa, #T20 World Cup 2024

আরো দেখুন