রাজ্য বিভাগে ফিরে যান

রথেই দিঘায় জগন্নাথ মন্দিরের উদ্বোধন, জনস্বার্থ মামলা খারিজ হাইকোর্টে

July 5, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আর কোনও বাধা রইল না দিঘায় জগন্নাথ মন্দির উদ্বোধনে। রথের দিন অর্থাৎ ৭ জুলাই-ই উদ্বোধন হবে দিঘার জগন্নাথ মন্দিরের। মন্দির নির্মাণকে কেন্দ্র করে দায়ের হওয়া জনস্বার্থ মামলা খারিজ করেছে কলকাতা হাইকোর্ট। বৃহস্পতিবার হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম ও বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যর ডিভিশন বেঞ্চ এই মর্মে নির্দেশ দিয়েছে।

দিঘার জগন্নাথ মন্দির নির্মাণের দায়িত্ব দেওয়া হয় হিডকোকে। নিউটাউনের এক সংগঠন এই সিদ্ধান্তের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মামলা করে। তাদের বক্তব্য, হিডকো শুধুমাত্র রাজারহাট ও পার্শ্ববর্তী এলাকায় উন্নয়নের কাজ করতে পারে। রাজ্যের অন্য কোথাও নির্মাণ বা পরিকাঠামো উন্নয়ন সংক্রান্ত কাজ করার এক্তিয়ার তাদের নেই। বৃহস্পতিবার প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম ও বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যর ডিভিশন বেঞ্চ মামলার শুনানিতে জানায়, পরিকাঠামো উন্নয়ন রাজ্যের দায়িত্বের মধ্যে পড়ে। তারা যেকোনও সংস্থাকে দায়িত্ব দিতে পারে। হিডকো দিঘায় কাজ করলে কোনও সমস্যার হওয়ার কথা নয়। পাশাপাশি জনস্বার্থ মামলা খারিজ করে দেয় আদালত।

দিঘায় জগন্নাথ মন্দিরকে ঘিরে গোটা রাজ্যের মানুষের আগ্রহ রয়েছে। দিঘার এই মন্দিরের উচ্চতাও পুরীর মন্দিরের মতোই। পাথর তৈরি হয়েছে মন্দির। এখন এই মন্দির উদ্বোধনের অপেক্ষায় প্রহর গুনছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#calcutta high court, #Digha, #inauguration, #jagannath mandir, #Court case

আরো দেখুন