খেলা বিভাগে ফিরে যান

বিশ্বকাপ জয়ের পরে মাঠে নেমেই জিম্বাবোয়ের কাছে ১৩ রানে পরাজিত ভারত

July 6, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শনিবার থেকে জিম্বাবোয়ের হারারেতে শুরু হয়েছে ভারত বনাম জিম্বাবোয়ে টি২০ সিরিজ। গত শনিবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ভারত। এক সপ্তাহের মধ্যে সেই দল খেলতে নেমে পড়ল বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে না পারা জ়িম্বাবোয়ের বিরুদ্ধে। প্রথম ম্যাচেই জিম্বাবোয়ের কাছে ১৩ রানে হারাল ভারত।

টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে যাঁরা ছিলেন, তাঁদের কাউকেই এই ম্যাচে রাখা হয়নি। শুভমন গিলের নেতৃত্বে যে দল জ়িম্বাবোয়েতে খেলতে গিয়েছে, তাঁদের সকলেই তরুণ। টস জিতে ব্রায়ান বেনেট, সিকান্দার রাজাদের ব্যাট করতে পাঠান অধিনায়ক শুভমন গিল। এরপর দুরন্ত বোলিং করেন রবি বিষ্ণোই, মুকেশ কুমাররা। একাই চার উইকেট নেন রবি বিষ্ণোই, ২ উইকেট নেন ওয়াশিংটন সুন্দর। জিম্বাবোয়ে ২০ ওভারে ন’উকেট হারিয়ে করে ১১৫ রান।

সহজ লক্ষ্য, পিচে স্পিন থাকলেও তেমন কিছু বিপজ্জনক নয়। নতুনদের কাছে সুযোগ ছিল নিজেদের প্রমাণ করার। রোহিত-বিরাট না হোক, নিজেদের নাম ভারতের জার্সিতে নিজেকে তুলে ধরার। কিন্তু সিকান্দার রাজার স্পিনের কাছে যে এভাবে আত্মসমর্পণ করবেন শুভমানরা, তা কে জানত! অভিষেকে ব্যর্থ অভিষেক শর্মা। শূন্য রান করে ফিরলেন রিঙ্কুও। রুতুরাজ থেকে রিয়ান, কারোর ব্যাটেই রান নেই। একমাত্র চেষ্টা করলেন শুভমান গিল। ২৯ বলে ৩১ রান করে সিকান্দার রাজার বলে আউট হয়ে ফিরলেন তিনি। শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যান ওয়াশিংটন। আবেশ খানের সঙ্গে জুটি বেঁধে খানিকটা লড়াই চালালেন তিনি। আবেশকে (১৬) আউট করে রাজা আবার ভারতকে চাপে ফেলে দেন। মুকেশ কুমারকেও (শূন্য) আউট করেন তিনি। শেষপর্যন্ত ১৯.৫ ওভারে ১০২ রানে অলআউট হয়ে যায় ভারত।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cricket, #IND vs ZIM

আরো দেখুন