রাজ্য বিভাগে ফিরে যান

রথযাত্রায় মাহেশ ও গুপ্তিপাড়ায় মানুষের ঢল

July 8, 2024 | < 1 min read

রথযাত্রায় মাহেশ ও গুপ্তিপাড়ায় মানুষের ঢল

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: মাহেশে ৬২৮ বছরে পা দিল রথযাত্রা। মোক্ষযোগ পড়ায় ভিড় ছিল দেখার মতো। গুপ্তিপাড়াতেও ২০০ বছরের প্রাচীন রথকে কেন্দ্র বহু মানুষের ঢল নামে। সকাল থেকে মাহেশের মন্দিরে অগণিত ভক্তের ভিড় জমতে শুরু করে। নানা রীতি রেওয়াজ ও পুজোর আয়োজন সকাল থেকেই শুরু হয়ে গিয়েছিল। বিকেলে জগন্নাথদেবকে মাসির বাড়ি রথে করে পৌঁছে দেওয়ার জন্য ভক্তদের সঙ্গে উপস্থিত ছিলেন সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়, মন্ত্রী বেচারাম মান্না, জেলাশাসক মুক্তা আর্য সহ বিশিষ্টরা।

গুপ্তিপাড়াতে সন্ধ্যার পরে রথযাত্রা মাসির বাড়ি পৌঁছয়। মাহেশ ও গুপ্তিপাড়া- দু’টি সুপ্রাচীন রথযাত্রা। ছিল নিরাপত্তার নিবিড় ঘেরাটোপ। শ্রীরামপুরে রথযাত্রার রাস্তার মোড়ে মোড়ে ওয়াচ টাওয়ার করা হয়েছিল। ছিল ড্রোনের নজরদারি। যাবতীয় নিরাপত্তা দিতে নজরকাড়া পুলিসি তৎপরতা ছিল গুপ্তিপাড়া ও মাহেশে।

মাহেশের রথকে কেন্দ্র করে পুলিস ও প্রশাসনের প্রস্তুতি ছিল নিবিড়। সিসি ক্যামেরা, বিরাট পুলিস বাহিনি, একাধিক ওয়াচ টাওয়ার, কু‌‌ইক রেসপন্স টিমের তৎপর .ছিল। গুপ্তিপাড়ার রথকে কেন্দ্র করে সিসি ক্যামেরার নজরদারির পাশাপাশি জলপথে বাড়তি নজর দিয়েছিল প্রশাসন। এদিন দুপুর থেকে ভক্তদের ঢল নেমেছিল গুপ্তিপাড়ার রথের সড়কে। রথের পাশাপাশি মেলাকে ঘিরেও ভক্তদের মধ্যে উন্মাদনা দেখা দেয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#mahes, #guptipara, #ratha jatra 2024, #ratha jatra

আরো দেখুন