খেলা বিভাগে ফিরে যান

জিম্বাবোয়েকে ১০ উইকেটে পরাজিত করে সিরিজ জিতে নিল ভারত

July 13, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: এক ম্যাচ বাকি থাকতেই জিম্বাবোয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিল ভারত। শনিবারের ম্যাচে ১০ উইকেটে শুভমনরা হারালেন সিকান্দরদের। ফলে সিরিজের শেষ ম্যাচ গুরুত্ব হারাল।

এদিন প্রথমে ব্যাট করে সিকন্দর রাজার দল করে ৭ উইকেটে ১৫২ রান। জবাবে শুভমনেরা কোনও উইকেট না হারিয়ে ১৫.২ ওভারে করলেন ১৫৬ রান। জয়ের জন্য ১৫৩ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে প্রথম থেকেই দ্রুত জয় তুলে নেওয়ার চেষ্টা করেন ভারতীয় ব্যাটারেরা। বিশেষ করে যশস্বী জয়সওয়াল বেশি আগ্রাসী ছিলেন। জিম্বাবোয়ের বোলারদের আক্রমণের মূল দায়িত্ব নেন বাঁহাতি তরুণ। অধিনায়ক শুভমন ২২ গজের অন্য প্রান্ত আগলে ছিলেন। পাওয়ার প্লের ৬ ওভারেই ভারত উইকেট না হারিয়ে তুলে নেয় ৬১ রান। যশস্বীর বিক্রম থামানোর মতো বল করতে পারলেন না জিম্বাবোয়ের বোলারেরা। প্রথম দিকে ধরে খেললেও পরে হাত খোলেন অধিনায়কও। আয়োজকদের কোনও বোলারই সমস্যা ফেলতে পারেননি ভারতের দুই ওপেনারকে। দু’জনেই অর্ধশতরান করলেন। শেষ পর্যন্ত যশস্বী খেললেন ৫৩ বলে ৯৩ রানের অপরাজিত ইনিংস। তাঁর ব্যাট থেকে এল ১৩টি চার এবং ২টি ছক্কা। অন্য দিকে শুভমন করলেন ৩৯ বলে ৫৮ রান। অধিনায়কের অপরাজিত ইনিংসে রয়েছে ৬টি চার এবং ২টি ছক্কা।

এর আগে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন শুভমন। ভারতীয় বোলারেরা অবশ্য শুরুটা ভাল করতে পারেননি। প্রথম ৮ ওভারে জিম্বাবোয়ের কোনও উইকেট ফেলতে পারেননি খলিল আহমেদ, তুষার দেশপাণ্ডেরা। নবম ওভারে বল করতে এসে প্রতিপক্ষের ওপেনিং জুটি ভাঙেন অভিষেক শর্মা। প্রথম উইকেটের জুটিতে ৬৩ রান তোলার পর ধারাবাহিক ব্যবধানে উইকেট হারায় জিম্বাবোয়ে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cricket, #Team India

আরো দেখুন