হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

নাড্ডার পর কে হবেন BJP-র সর্বভারতীয় সভাপতি?

July 14, 2024 | < 1 min read

দৃষ্টিভঙ্গি, নিউজডেস্ক: সর্বভারতীয় সভাপতির পদ থেকে কি সরতেই হবে জেপি নাড্ডাকে? সভাপতি পদে তাঁর মেয়াদ লোকসভা ভোটের আগেই শেষ হয়ে যায়। নির্বাচন পর্যন্ত মেয়াদ বৃদ্ধি করেছিল দল। ভোটের জেতার পর তাঁকে মন্ত্রী করা হয়েছে। স্বাস্থ্য, পরিবার কল্যাণ, রসায়ন এবং সার ইত্যাদি দপ্তরের দায়িত্ব পেয়েছেন তিনি। পাশাপাশি রাজ্যসভায় বিজেপির দলনেতা তিনি। ফলে মনে করা হচ্ছে, বিজেপির সভাপতির পদে বদল আসন্ন। নাড্ডাই সভাপতি পদের দায়িত্ব ছেড়ে দেবেন।

বিজেপির একটি শিবির চাইছে অনুরাগ ঠাকুর সভাপতি পদে বসুন। একদা তথ্য ও সম্প্রচার মন্ত্রক সামলেছেন অনুরাগ। বিজেপির যুব মোর্চার অন্যতম সফল জাতীয় সভাপতি হিসাবে অনুরাগের নাম উঠে আসে। এবার তাঁকে মন্ত্রী করা হয়নি, ফলে মনে করা হচ্ছে তিনি হয়ত সভাপতি পদ পেতে পারে।

এছাড়াও সুনীল বনসল ও বিনোদ তাবড়ের নাম সভাপতি হিসাবে শোনা যাচ্ছে। ওড়িশা, বাংলা ও তেলেঙ্গানার দায়িত্বে ছিলেন সুনীল বনসল। উত্তর প্রদেশের দায়িত্বও সামলেছেন। একাধিক রাজ্যে সাফল্যও পেয়েছেন।

অন্যদিকে, দক্ষিণ ভারত বিজেপি দাঁত ফোটাতে পারছে না। মোদী দেশের দক্ষিণ প্রান্তে গেরুয়া দলের প্রভাব বাড়াতে আগ্রহী। দক্ষিণ থেকে কেউ সভাপতির চেয়ারে বসতেই পারেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#politics, #Hochche Ta Ki, #bjp president, #India, #bjp, #JP Nadda

আরো দেখুন