রাজ্য বিভাগে ফিরে যান

বাঁকুড়ায় BJP বিধায়কের বিরুদ্ধে পোস্টার! লোকসভায় ভরাডুবি কাঁটায় উস্কে উঠল কোন্দল

July 17, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: বঙ্গে ক্রমশই পোস্টারের রাজনীতির প্রতিষ্ঠানিক রূপ নিচ্ছে। একুশের বিধানসভা ভোটের আগে দাদার অনুগামী দিয়ে পোস্টারের রাজনীতি আরম্ভ হয়েছিল। এখন বিজেপি নিজের অস্ত্রেই ঘায়েল হচ্ছে। লকেট থেকে শান্তনু, শুভেন্দু থেকে কৈলাস বিজয়বর্গীয় কোন গেরুয়া নেতার বিরুদ্ধে পোস্টার পড়েনি বঙ্গে! এবার ছাতনায় বিজেপি বিধায়কের বিরুদ্ধে পোস্টার পড়ল, যা ঘিরে রাজনৈতিক মহলে চাঞ্চল্য ছড়িয়েছে।

মঙ্গলবার সকালে স্থানীয় বাসিন্দারা ছাতনার ঝাঁটিপাহাড়ি এলাকায় পোস্টার দেখতে পান। পোস্টারে লোকসভা নির্বাচনে বিজেপির পরাজয়ের জন্য পদ্ম পার্টির বিধায়ককে অভিযুক্ত করা হয়েছে। পোস্টারে লেখা হয়েছে, ‘ডাক্তারবাবুকে হারানোর মূল কারিগর সত্যনারায়ণ দূর হটো’। সঙ্গে লেখা হয়েছে, ‘ছাতনা ও শালতোড়ায় বিজেপিকে শেষ করার মূল কারিগর সত্যনারায়ণ দূর হটো’।

পোস্টার কে বা কারা দিয়েছে, তা উল্লেখ করা হয়নি। যদিও বিজেপি তৃণমূলের বিরুদ্ধে সরব হয়েছে।
লোকসভা ভোটের ফল বেরোনোর দেড় মাস পর এহেন পোস্টার ঘিরে ছাতনায় বিজেপির অন্দরেও চাপানউতোর শুরু হয়েছে। রাজনৈতিক মহলের দাবি, ছাতনার বিজেপি বিধায়ককে উদ্দেশ্য করে অভিযোগ তোলা হয়েছে। উল্লেখ্য, লোকসভা নির্বাচনে বাঁকুড়ায় মুখ থুবড়ে পড়েছে গেরুয়া শিবির। বাঁকুড়া কেন্দ্রে বিজেপি প্রার্থী ডাক্তার সুভাষ সরকারকে প্রায় ৩৩ হাজার ভোটে হারিয়েছেন তৃণমূলের অরূপ চক্রবর্তী। ছাতনা ও শালতোড়া বিধানসভা দুটি বিজেপি বিগত ২০২১-এর বিধানসভা ভোটে জিতেছিল। কিন্তু এবারের লোকসভা নির্বাচনে জোড়া বিধানসভাতেই বিজেপি মুখ থুবড়ে পড়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp, #politics, #Poster, #poster campaign

আরো দেখুন