রাজ্য বিভাগে ফিরে যান

রাজ্যপালের বিরুদ্ধে ফের তোপ দাগলেন মহুয়া, কী বললেন তিনি?

July 17, 2024 | < 1 min read

তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে ফের তোপ দাগলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। তাঁর সাফ কথা, ‘আমরা রোজ সংবিধান দিবস পালন করি এবং আমরা বলতেই থাকব’। ঘটনাচক্রে কলকাতা হাইকোর্ট মঙ্গলবারই অন্তর্বর্তী নির্দেশে জানিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় সহ চারজন রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে কোনও অপমানজনক মন্তব্য থেকে বিরত থাকুন। আর তারপরেই এক্স হ্যান্ডেলে বিশেষ মন্তব্য করলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। তবে তিনি এই প্রসঙ্গে কলকাতা হাইকোর্ট বা তার কোনও অন্তর্বর্তীকালীন নির্দেশকে উল্লেখ করেননি।

এক্স হ্যান্ডেলে মহুয়া লিখেছেন, অবিশ্বাস্য। রাজ্যপাল শ্লীলতাহানি করবেন, রাজভবন চত্বরে মহিলাদের যৌন হেনস্থা করবেন আর সাংবিধানিক রক্ষাকবচের দাবি করবেন। আর রাজ্যের মুখ্যমন্ত্রী এনিয়ে মন্তব্য করতে পারবেন না বলে বলা হচ্ছে। সরি আমরা রোজ সংবিধান দিবস পালন করি, আমরা বলতেই থাকব। লিখেছেন মহুয়া।

কলকাতা হাইকোর্টের অন্তর্বর্তী নির্দেশে ঠিক কী বলা হয়েছে?

হাইকোর্ট জানিয়েছে, রাজ্যপাল একজন সাংবিধানিক কর্তৃপক্ষ। তাঁকে ব্যক্তিগত আক্রমণ করা যায় না। সোশ্য়াল মিডিয়া প্লাটফর্মের সুযোগ নিয়ে এটা করা যায় না। হাইকোর্টের তরফে বলা হয়েছে, রাজ্যপাল একটা প্রাথমিক মামলা করেছিলেন।…যদি অন্তর্বর্তী নির্দেশ দেওয়া না হয়, অপর পক্ষকে যদি এই ধরনের অবমাননাকর বক্তব্য বলার সুযোগ দেওয়া হয় তবে তিনি ( রাজ্যপাল) অপূরণীয় ক্ষতি ও আঘাতের মুখোমুখি হবেন। কার্যত মুখ্য়মন্ত্রী সহ চারজনকে রাজ্যপাল সম্পর্কে অপমানজনক মন্তব্য করা থেকে বিরত থাকার জন্য বলেছে হাইকোর্ট।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cv Ananda bose, #Governor of WestBengal, #Mahua Moitra, #governor

আরো দেখুন