..." />
রাজ্য বিভাগে ফিরে যান

ছাব্বিশের জয় যেন ২০১৬, ২০২১, ২০২৪ সালের থেকেও বড় হয় – একুশের সভা কী বললেন অভিষেক?

July 21, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: একুশে জুলাইয়ের মঞ্চ থেকেই আগামী বিধানসভা নির্বাচনের সুর বেঁধে দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বললেন, “ছাব্বিশে আমরা জিতব, সেই জয় যেন ২০১৬ সালের থেকেও বড় হয়, ২০২১ সালের থেকেও বড় হয়। সেই শপথ নিয়ে একুশের সভা থেকে ফিরতে হবে।”

আরও জানালেন, ভোটের পর বিরতি নিয়ে তিনি পর্যালোচনা করেছেন। যার ফল আগামী তিন মাসের মধ্যে দেখা যাবে।

দলের নেতাদের উদ্দেশ্যে তাঁর বার্তা, “নিজের কথা ভাবলে হবে না, কর্মীদের কথা ভাবতে হবে। আত্মতুষ্টির কোনও জায়গা নেই। আমাদের আরও শৃঙ্খলাপরায়ণ হতে হবে, আরও বিনম্র হতে হবে।”

নীচুতলার নেতাদের বিরুদ্ধে তৈরি হওয়া ক্ষোভ নজর এড়ায়নি অভিষেকের। একুশের মঞ্চ থেকে বার্তা শোনা গেল অভিষেকের মুখে। সাফ জানালেন, “পঞ্চায়েত, পুরসভার জনপ্রতিনিধিদের নিজেদের কথা ভাবলে চলবে না। আগে ভাবতে হবে কর্মীদের কথা। স্থানীয়স্তরের জনপ্রতিনিধিরা পঞ্চায়েত ও পুরসভার নির্বাচনে নিজেদের উজাড় করে দেন। কিন্তু লোকসভা এবং বিধানসভা নির্বাচনে গাছাড়া মনোভাব দেখা যায়। যারা এ ধরনের আচরণ করবে, সবাইকে শাস্তি পেতে হবে। যত বড় নেতার ছত্রছায়াতেই থাকুন, কাউকে রেয়াত করা হবে না।”

দলবদলুদের প্রসঙ্গে অভিষেক বলেন, “একুশের ভোটের আগে যারা দলে থেকে কাজ করতে পারছিলেন না। নিঃশ্বাস বন্ধ হয়ে আসছিল, তাঁদের মধ্যে কয়েকজনকে আমরা দলে ফেরত নিয়েছি। কিন্তু সেদিন কথা দিয়েছিলাম তৃণমূল কর্মীদের উপর কাউকে ছড়ি ঘোরাতে দেব না। ৩ বছরে কাউকে ছড়ি ঘোরাতে দিইনি।”

প্রচার পর্বে দেওয়া প্রতিশ্রুতি রক্ষার কথাও জানান তিনি। বলেন, “৩১ ডিসেম্বরের মধ্যে আবাস প্লাসের তালিকায় যাঁদের নাম রয়েছে, সবাইকে তৃণমূলের সরকার বাড়ির টাকা পৌঁছে দেবে।”

TwitterFacebookWhatsAppEmailShare

#abhishek banerjee, #Dharmatala, #Shahid Dibas, #21 July

আরো দেখুন