রাজ্য বিভাগে ফিরে যান

বাংলাকে টুকরো টুকরো করতে সোজা মোদীর কাছে মন্ত্রী সুকান্ত

July 25, 2024 | < 1 min read

সুকান্ত মজুমদার

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: আবারও উস্কে উঠল বাংলা ভাগের দাবি, খোদ কেন্দ্রের মন্ত্রী তথা রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার বাংলা ভাগে উস্কানি দিচ্ছেন। খোদ মোদীর কাছে বাংলা ভাগের দাবি জানালেন তিনি। উত্তরবঙ্গকে আলাদা করে উত্তর পূর্ব ভারতের সঙ্গে যুক্ত করার প্রস্তাব দেন তিনি। সুকান্তর প্রস্তাবের খবর প্রকাশ্যে আসতেই গর্জে উঠেছে বাংলার শাসকদল তৃণমূল কংগ্রেস।

প্রধানমন্ত্রীর সঙ্গে মুখোমুখি বৈঠকে বাংলাকে ভাগ করার লিখিত প্রস্তাব দেন সুকান্ত। উত্তরবঙ্গে মানুষের সঙ্গে উত্তর-পূর্ব ভারতের কী মিল রয়েছে তাও প্রস্তাবে উল্লেখ করেন কেন্দ্রীয় মন্ত্রী। নিজেই জানান, উন্নয়নের স্বার্থে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে উত্তরবঙ্গের আট জেলাকে উত্তর-পূর্বের সঙ্গে যুক্ত করার দাবি করেছেন। তাঁর দাবি, বাংলার উন্নয়নের স্বার্থেই নাকি তিনি প্রধানমন্ত্রীর কাছে এই দাবি রেখেছেন তিনি। সুকান্তের প্রস্তাবের আড়ালে আবারও বাংলাকে ভাগ করার চক্রান্ত দেখছে তৃণমূল। তৃণমূল নেতা কুণাল ঘোষের দাবি, ভোটে হারার দায় শুভেন্দুর ঘাড়ে চাপানোর জন্য মোদীর সঙ্গে দেখা করেছেন সুকান্ত। দলের ঝগড়া থেকে নজর ঘোরানোর জন্য বাজারে এই ধরনের উস্কানিমূলক বক্তব্য ছেড়ে দিয়েছেন সুকান্ত মজুমদার।

প্রসঙ্গত, বালুরঘাটের সাংসদ শিক্ষা মন্ত্রকের পাশাপাশি উত্তর-পূর্ব উন্নয়ন মন্ত্রকেরও প্রতিমন্ত্রীর দায়িত্বে রয়েছেন। এবার রাজ্যে বিজেপি ১২টি আসন পেয়েছে, তারমধ্যে ৬টি এসেছে উত্তরবঙ্গ থেকে। রাজ্য বিধানসভায় বিজেপির সিংহভাগ বিধায়ক উত্তরবঙ্গের। রাজনৈতিকভাবে উত্তরবঙ্গে এগিয়ে গেরুয়া শিবির। রাজনৈতিক ফায়দার কথা মাথায় রেখেই কি সুকান্ত মজুমদার বাংলা ভাগের প্রস্তাব দিয়েছেন? তুঙ্গে চর্চা

TwitterFacebookWhatsAppEmailShare

#Bengal, #WestBengal, #Narendra Modi, #sukanta majumder, #divisive politics

আরো দেখুন