রাজ্য বিভাগে ফিরে যান

ঝাড়খণ্ডের ট্রেন দুর্ঘটনায় ক্ষুব্ধ মমতা, হাওড়া থেকে একাধিক এক্সপ্রেস বাতিল

July 30, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মাত্র দু’মাসে তিনবার বড় রেল দুর্ঘটনা ঘটল। মঙ্গলবার ভোরে চক্রধরপুরে হাওড়া-মুম্বই মেলের দুর্ঘটনা কীভাবে ঘটল, তা নিয়ে নানা বিষয় উঠে আসছে। যে দুর্ঘটনায় কমপক্ষে দু’জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ২০ জন। অন্যদিকে, সেই ঘটনায় কেন্দ্রীয় সরকারকে আক্রমণ শানালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এক্স হ্যান্ডেলে মুখ্যমন্ত্রী লেখেন, ‘… এটাই কি প্রশাসন? প্রায় প্রতি সপ্তাহে দুঃস্বপ্নের একটা সিরিজ চলছে, রেললাইনে মৃত্যুর এই অবিরাম মিছিল আর কতদিন আমরা সহ্য করব? ভারত সরকারের উদাসীনতার শেষ হবে কবে ?!’

এদিকে এদিনের ট্রেন দুর্ঘটনার জেরে হাওড়া থেকে একাধিক এক্সপ্রেস বাতিলের খবর মিলেছে দক্ষিণ-পূর্ব রেল সূত্রে। জানা গিয়েছে, মঙ্গলবার সকালে হাওড়া থেকে ছেড়ে যাওয়ার কথা ছিল হাওড়া কাঁটাভাজি ইস্পাত এক্সপ্রেস এবং হাওড়া বারবিল জনশতাব্দী এক্সপ্রেস। দু’টো ট্রেনই বাতিল করা হয়েছে। এ ছাড়াও, বেশ কিছু দূরপাল্লার ট্রেন নির্ধারিত সময়ের অনেক দেরিতে ছাড়বে বলে জানা গেছে। পাশাপাশি ডাউন গীতাঞ্জলি এক্সপ্রেস, আমদাবাদ এক্সপ্রেস-সহ একাধিক দূরপাল্লার ট্রেনের যাত্রাপথ ঘুরিয়ে দেওয়া হবে। ট্রেনগুলি হাওড়া স্টেশনে আসার কথা ছিল। তবে নির্ধারিত সময়ের থেকে কমপক্ষে ছ’-সাত ঘণ্টা দেরিতে ঢুকবে হাওড়ায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#MamataBanerjee, #train accident, #Train Derailment, #howrah mumbai csmt

আরো দেখুন