দেশ বিভাগে ফিরে যান

রাজ্যসভায় স্বরাষ্ট্রমন্ত্রক সংক্রান্ত বিষয়ে আলোচনা চেয়ে এককাট্টা বিরোধীরা

August 1, 2024 | < 1 min read

রাজ্যসভা, ফাইল চিত্র

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রাজ্যসভায় কেবলমাত্র স্বরাষ্ট্রমন্ত্রককেই আলোচনায় চায় বিরোধীরা। বুধবার বিকেলে সংসদরে কর্মপদ্ধতী বিষয়ক উপদেষ্টা কমিটি’র (বিএসি) তরফে সংসদের অধিবেশনে আলোচনার জন্য যে কোনও তিনটি মন্ত্রকের নাম জানাতে বলা হয় বিরোধীদের। যেই মন্ত্রক সংক্রান্ত বিষয়গুলি নিয়ে বিরোধী সাংসদরা আলোচনা করতে চান।

কিন্তু বিরোধী রাজনৈতিক দলগুলির তরফে জানানো হয়েছে আপাতত তারা কেবলমাত্র স্বরাষ্ট্র মন্ত্রক সংক্রান্ত বিষয়েই আলোচনা করতে চান। তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন রাজ্যসভার চেয়ারম্যানকে চিঠি লিখে জানিয়েছেন, বিএসি’র তরফে তিনটি মন্ত্রকের নাম দিতে বলা হয়েছিল। কিন্তু আমার দলের তরফে প্রথম এবং একমাত্র অগ্রাধিকার দেওয়া হচ্ছে স্বরাষ্ট্রমন্ত্রককে। অন্যান্ন বিরোধী দলগুলি যেমন- কংগ্রেস, ডিএমকে, সিপিআইএম, বিজু জনতা দল এবং আম আদমি পার্টিও স্বরাষ্ট্র মন্ত্রককে অগ্রাধিকার দিচ্ছে বলে জানিয়েছে।

এর কারণ হিসেবে ডেরেক বলেন, সংসদে বিভিন্ন রাজনৈতিক দল রয়েছে যাদের নিজ নিজ রাজ্যে শক্ত ভিত রয়েছে। যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় স্বরাষ্ট্র মন্ত্রক বিষয়ক বিষয়গুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ। ফলে রাজ্যসভায় স্বরাষ্ট্রমন্ত্রক সংক্রান্ত বিষয়ে আলোচনা হওয়াটা অত্যন্ত জরুরি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Rajya Sabha, #opposition, #Home Ministry

আরো দেখুন