রাজ্য বিভাগে ফিরে যান

রাজ্যের সরকারি হাসপাতালগুলির নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজাচ্ছে রাজ্য

September 14, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রাজ্যের সরকারি হাসপাতালগুলির নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজাচ্ছে রাজ্য। সাগরদত্ত মেডিক্যাল কলেজ, বারাকপুর বি এন বসু মহকুমা হাসপাতাল ও ভাটপাড়া স্টেট জেনারেল হাসপাতালে আলাদা পুলিশ আউট পোস্ট চালু করা হয়েছে। নিরাপত্তাকর্মী নিয়োগ, সিসি ক্যামেরা লাগানোর মতো একাধিক পদক্ষেপ নেওয়া হচ্ছে। বারাসত মেডিক্যাল কলেজের নিরাপত্তা ব্যবস্থাও খতিয়ে দেখা হয়েছে।

সাগর দত্ত মেডিক্যাল কলেজের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন জুনিয়র চিকিৎসকরা। জানা গিয়েছে, সাগর দত্তে ২৪৪টি সিসি ক্যামেরা রয়েছে। নতুন করে ৪০টি ক্যামেরা বসানোর কাজ শুরু হয়েছে। আরও ২৮০টি ক্যামেরার প্রস্তাব স্বাস্থ্যভবনে পাঠানো হয়েছে। হাসপাতালে ১৩৫ জন নিরাপত্তাকর্মী রয়েছেন। নতুন করে ১১৫ জন নিরাপত্তাকর্মী নিয়োগের প্রস্তাব পাঠানো হয়েছে। বারাকপুর পুলিস কমিশনারেট ইতিমধ্যে সাগর দত্তে আউটপোস্ট চালু করেছে। চার জন অফিসার, ১৬ জন কনস্টেবল ও ৮ জন সিভিক ভলান্টিয়ারকে দায়িত্বে রাখা হয়েছে।

বিএন বসু মহকুমা হাসপাতালেও পুলিশ আউট পোস্ট চালু হয়েছে। সেখানে দু’জন পুলিশ অফিসার, চারজন কনস্টেবল এবং আটজন সিভিক ভলান্টিয়ার মোতায়েন রয়েছেন। ভাটপাড়া স্টেট জেনারেল হাসপাতালের আউট পোস্টে দু’জন পুলিশ অফিসার, চারজন কনস্টেবল, আটজন সিভিক ভলান্টিয়ার রয়েছেন। নৈহাটি স্টেট জেনারেল হাসপাতাল-সহ আর যে যে হাসপাতালে পুলিশি নিরাপত্তা বাড়ানোর প্রয়োজন রয়েছে, তার তালিকা তৈরি করা হচ্ছে।

চিকিৎসকদের নিরাপত্তা সুনিশ্চিত করার লক্ষ্যে বৃহস্পতিবার জেলাশাসক ও পুলিশ সুপারের নেতৃত্বে একটি প্রতিনিধি দল বারাসত মেডিক্যাল কলেজ ও হাসপাতাল পরিদর্শন করে। পুরুষ ও মহিলা ডাক্তারদের বিশ্রামকক্ষ, শৌচাগার আছে কি না, তা দেখা হয়। অতিরিক্ত ৪০টি সিসি ক্যামেরা বসানোর নির্দেশ দেওয়া হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গেও বৈঠক করেন জেলাশাসক শরদ কুমার দ্বিবেদী, পুলিস সুপার প্রতীক্ষা ঝাড়খড়িয়া সহ অনান্যরা। বারাসত হাসপাতালে অতিরিক্ত ৪০টি সিসি ক্যামেরা লাগানোর নির্দেশ দেওয়া হয়েছে। গাড়ি পার্কিংয়ের জন্য দুটো আলাদা জোন ঠিক হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#security, #government hospitals, #RG Kar Incident, #Doctor Rape-Murder Case, #RG Kar Protest

আরো দেখুন