রাজ্য বিভাগে ফিরে যান

গঙ্গায় জলস্তর বেড়ে যাওয়ায় বলাগড় থেকে কোন্নগরের বিস্তীর্ণ এলাকা প্লাবিত

September 20, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: গঙ্গা এখন টইটম্বুর। বুধবার রাতে ছিল ষাঁড়াষাঁড়ির বান। বৃহস্পতিবারও তার যথেষ্ট প্রভাব ছিল। গঙ্গায় জলস্তর বেড়ে যাওয়ায় বলাগড় থেকে কোন্নগর, হুগলির বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। চুঁচুড়ায় বাঁধ ভেঙেছে। কালভার্ট ভেসে গিয়েছে বলাগড়ে। গুপ্তিপাড়ায় বৃহস্পতিবার দুপুরের পর থেকে দু’দিনের জন্য খেয়া পারাপার বন্ধ রাখা হয়েছে।

চুঁচুড়ার ৬ ও ২৮ নম্বর ওয়ার্ড প্লাবিত হয়েছে। জল ঢুকেছে শ্রীরামপুরের ২ ও ১৯ নম্বর ওয়ার্ডের একাংশে। কোন্নগর পুরসভার ১ নম্বর ওয়ার্ডের বস্তি এলাকা ও ১৬ নম্বর ওয়ার্ড জলমগ্ন হয়েছে। সেখানে বাগখাল দিয়ে গঙ্গার জল ঢুকেছে। চাতরা লাগোয়া বৈদ্যবাটি পুরসভার একাংশও প্লাবিত হয়েছে। চুঁচুড়া পুরসভার চেয়ারম্যান অমিত রায় বলেন, গঙ্গায় জলস্তর বেড়ে যাওয়ায় ও চাঁদনি ঘাটের বাঁধে ফাটল ধরায় এই সমস্যা তৈরি হয়েছে। আমরা প্রায় ৩০টি পরিবারকে নিরাপদ স্থানে সরিয়েছি। প্রশাসনকে বাঁধ নিয়ে পদক্ষেপ করতে বলা হয়েছে। কোন্নগর পুরসভার চেয়ারম্যান স্বপন দাস বলেন, দু’টি ওয়ার্ডে সমস্যা হয়েছে। আমরা পরিস্থিতির দিকে নজর রাখছি।

আবার অনেক জায়গায় পুরসভার নিকাশি নালা দিয়েও গঙ্গার জল ঢুকে এসেছে। সব মিলিয়ে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। প্রশাসন ও স্থানীয়দের মতে, বলাগড়ের পরিস্থিতি সবেচেয়ে উদ্বেগজনক। সেখানকার চর খয়রামারি, গুপ্তিপাড়া শ্মশান লাগোয়া এলাকায় হু হু করে জল ঢুকেছে। প্লাবিত হয়েছে বেহুলা নদী লাগোয়া এলাকা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Food, #Ganga, #Balagarh, #Konnagar

আরো দেখুন