দেশ বিভাগে ফিরে যান

সংসদীয় স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান হলেন তৃণমূলের কীর্তি আজাদ, দোলা সেন

September 26, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: নয়া সরকার ও আঠারোতম লোকসভা গঠিত হওয়ার পর দীর্ঘদিন কেটে গেলেও তৈরি হয়নি সংসদীয় স্ট্যান্ডিং কমিটি। সূত্রের খবর, এবার হয়ত একে একে গঠিত হতে চলছে সংসদীয় স্ট্যান্ডিং কমিটি। যদিও সরকারের তরফে এখনও কিছু জানানো হয়নি। মনে করা হচ্ছে, সংসদ বিষয়ক মন্ত্রকের অফিস ও লোকসভার অধ্যক্ষের অফিসের মধ্যে সমন্বয়ের কোনও অভাব হয়েছে। নড়বড়ে এনডিএ জোটকে রক্ষা করার উদ্যোগ এক্ষেত্রেও দেখা যাবে বলে মনে করা হচ্ছে। শরিকদের বেশ কিছু পদ দেওয়া হতে পারে বলে খবর।

শোনা যাচ্ছে, তৃণমূল নেতৃত্বের সঙ্গে বৃহস্পতিবার সকালে সংসদ বিষয়ক মন্ত্রীর কথা হয়েছে। সূত্রের খবর, লোকসভায় রসায়ন ও সার বিষয়ক সংসদীয় কমিটির চেয়ারম্যান হতে পারেন কীর্তি আজাদ। উল্লেখ্য, তিনি এবার চতুর্থবার সংসদ হয়েছেন। রাজ্যসভায় বাণিজ্য বিষয়ক স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান হতে পারেন তৃণমূলের রাজ্যসভার কোনও এক বর্ষিয়ান সাংসদ।

সমাজবাদী পার্টি স্বাস্থ্য বিষয়ক স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান পদ পেতে পারে। সূত্রের খবর, রাজ্যসভায় তৃণমূলের শূন্যপদ চলতি বছরের নভেম্বরে পূরণ হতে পারে।

রসায়ন ও সার বিষয়ক স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান হলেন কীর্তি আজাদ। বাণিজ্য বিষয়ক স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান হলেন রাজ্যসভার সাংসদ দোলা সেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Loksabha, #Parliament, #politics, #Rajyasabha

আরো দেখুন