রাজ্য বিভাগে ফিরে যান

ঘূর্ণিঝড় ডানার আশঙ্কায় দীঘা, মন্দারমণি, তাজপুর, শঙ্করপুর খালি করার নির্দেশ প্রশাসনের

October 23, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: ঘূর্ণিঝড় ডানার আশঙ্কায় দীঘা, মন্দারমণি খালি করার নির্দেশ দিল পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন। মঙ্গলবার, ডিএসডিএ অফিসে হোটেল মালিক সংগঠনের কর্মকর্তাদের নিয়ে মিটিং করে জেলা প্রশাসন। জেলাশাসক পূর্ণেন্দু মাজী, অতিরিক্ত জেলাশাসক নেহা বন্দ্যোপাধ্যায়, কাঁথির মহকুমা শাসক সৌভিক ভট্টাচার্য প্রমুখ উপস্থিত ছিলেন। বুধবার দুপুরের মধ্যে দীঘা, মন্দারমণি, তাজপুর ও শঙ্করপুরের সব হোটেল খালি করার নির্দেশ দিয়েছে প্রশাসন। মঙ্গলবার সন্ধ্যার পর থেকে মাইকিং করা হচ্ছে। জেলাশাসক বলেন, উপকূলবর্তী এলাকার সব হোটেল খালি করা হবে। ২৪ ও ২৫অক্টোবরের সব বুকিং বাতিল করার নির্দেশ দেওয়া হয়েছে।

২৪ ও ২৫ অক্টোবর দীঘাগামী অধিকাংশ ট্রেন চালানো বন্ধ রাখছে দক্ষিণ-পূর্ব রেল। ২৪ তারিখ কাণ্ডারী এক্সপ্রেস, ২৫ তারিখ তাম্রলিপ্ত এক্সপ্রেস, দীঘা-মালদহ এক্সপ্রেস-সহ দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে। ২৫ তারিখ দীঘাগামী কোনও লোকাল চালবে না।
পূর্ব মেদিনীপুর জেলার উপকূলবর্তী এলাকায় সতর্কতা জারি করেছে প্রশাসন।

দীঘায় ক্যাম্প করে দুর্যোগ পরিস্থিতি মোকাবিলায় মনিটরিংয়ের কাজ সারছেন জেলাশাসক। ঘূর্ণিঝড়ের অভিমুখ ওড়িশা হলেও তার প্রভাবে রাজ্যের উপকূলবর্তী এলাকায় পড়বে। দীঘা খালি করে দেওয়ার নির্দেশ দিয়েছে প্রশাসন। ২৪ এবং ২৫অক্টোবর পর্যটকদের সব বুকিং বাতিল করা হচ্ছে। প্রশাসনের সিদ্ধান্ত হোটেল মালিকরা মেনে নিলেও তাঁরা অখুশি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Tajpur, #mandarmoni, #shankarpur, #cyclone dana, #dana cyclone, #Digha

আরো দেখুন