রাজ্য বিভাগে ফিরে যান

ডানা-র জেরে শিয়ালদহ বিভাগে বন্ধ থাকবে লোকাল ট্রেন পরিষেবা! রেলের Update জানেন?

October 24, 2024 | < 1 min read

ট্রেনের কামরাও এখন লোকসভা নির্বাচনের আঁচে উত্তপ্ত!

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মঙ্গলবার বলা হয়েছিল, শিয়ালদা দক্ষিণ শাখা ও শিয়ালদহ-বারাসত-হাসনাবাদ শাখায় প্রায় ১৪ ঘণ্টা লোকাল ট্রেন পরিষেবা বন্ধ লোকাল ডানার কারণে। বুধের সকালে পূর্ব রেলের তরফে বলা হয়, “শুধু দক্ষিণ শাখা নয়, ঘূর্ণিঝড়ের আশঙ্কায় শিয়ালদহ স্টেশন থেকে বৃহস্পতিবার রাতে কোনও লোকাল ট্রেনই ছাড়বে না।”

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেছিলেন, রাত আটটার আর কোনও লোকাল ট্রেন ছাড়বে না শিয়ালদহ স্টেশন থেকে। অন্য প্রান্তের শেষ স্টেশন থেকে শিয়ালদহগামী ট্রেন ছাড়বে সন্ধ্যা সাতটা পর্যন্ত। তারপর ট্রেন যেমন সময় গন্তব্য পৌঁছানোর কথা, সেরকম সময়েই পৌঁছবে। নতুন করে কোনও লোকাল ট্রেন ছাড়বে না। বৃহস্পতিবার রাত এবং শুক্রবার মিলিয়ে শিয়ালদহ শাখায় মোট ১৯০টি লোকাল ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে। রাতের দিকে শিয়ালদহ দক্ষিণ শাখা এবং শিয়ালদহ-হাসনবাদ শাখার যে ট্রেনগুলি আছে, সেগুলি চলবে না। শুক্রবার সকালেরও একাধিক ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে। সবমিলিয়ে বৃহস্পতিবার রাত ৮ টা থেকে শুক্রবার সকাল ১০ টা পর্যন্ত শিয়ালদহয় লোকাল ট্রেন পরিষেবা নিয়ন্ত্রণ করা হবে।

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক জানিয়েছেন, যখন ঘূর্ণিঝড়ের ল্যান্ডফল হবে, তখন যাতে ট্র্যাকে কোনও ট্রেন না থাকে, তা নিশ্চিত করতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিয়ালদহ এবং বিভিন্ন প্রান্তিক স্টেশন থেকে যে যে লোকাল ট্রেন ছাড়বে, সেগুলি মোটামুটি রাত ৯ টা থেকে ৯ টা ৩০ মিনিটের মধ্যে গন্তব্যে পৌঁছবে। ঘূর্ণিঝড়ের ল্যান্ডফল হওয়ার সম্ভাবনা রাত ১০ টা ৩০ মিনিটের পরে। ঝড়-ঝঞ্ঝার সময় ট্রেনের মধ্যে যাতে যাত্রীদের আটকে থাকতে না-হয় তাই এহেন সিদ্ধান্ত।

TwitterFacebookWhatsAppEmailShare

#cyclone dana, #dana cyclone, #Passengers, #local trains, #cyclone alert

আরো দেখুন