খেলা বিভাগে ফিরে যান

করোনায় শাপে বর! অনুর্ধ ১৯ ক্রিকেট বিশ্বকাপ দলে জায়গা পেল বাংলার অভিষেক

January 21, 2022 | 2 min read

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ (U19 World Cup) চলাকালীনই ভারতীয় শিবিরে হানা দিয়েছে করোনা। আক্রান্ত দলের অধিনায়ক-সহ একাধিক ক্রিকেটার। যার জেরে এবার বিশ্বকাপের দলে সুযোগ পেলেন বাংলার ক্রিকেটার অভিষেক পোড়েল (Abhishek Porel)।

বিশ্বকাপের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে দিয়ে অভিযান শুরু করেছিল ভারত। কিন্তু আয়ার্ল্যান্ড ম্যাচের করোনা হানা দেয় ভারতীয় শিবিরে। সেই ম্যাচে খেলতে পারেননি অধিনায়ক যশ ধুল-সহ ছ’জন ক্রিকেটার। শুক্রবারের খবর হচ্ছে, আরটিপিসিআর পদ্ধতিতে করোনা পরীক্ষা করার পর সেই ছ’জনের মধ্যে পাঁচজনের শরীরে পাওয়া গিয়েছে সংক্রমণ। আইসিসি সূত্রের খবর, আক্রান্তরা হলেন যশ ধুল, আরাধ্য যাদব, শেখ রশিদ, মানব পরখ ও সিদ্ধার্থ যাদব। একমাত্র বাসু বৎসের রিপোর্ট নেগেটিভ এসেছে।

শনিবার উগান্ডার বিরুদ্ধে গ্রুপের শেষ ম্যাচে খেলতে পারবেন না আক্রান্ত পাঁচজনই। তবে ইতিমধ্যেই শেষ আটের টিকিট নিশ্চিত করে ফেলা ভারতীয় দলের হয়ে কোয়ার্টার ফাইনাল খেলতে পারবেন তাঁরা, দাবি আইসিসি সূত্রে। ভারত গ্রুপ বি-র শীর্ষে থেকে শেষ করলে ২৯ জানুয়ারি কোয়ার্টার ফাইনাল ম্যাচ হবে। সেই ম্যাচে যশ ধুলদের খেলার সম্ভাবনাই বেশি।

তবে শিবিরে করোনা হানা দেওয়ায় কোনও ঝুঁকি নিতে চাইছে না ভারতীয় বোর্ড। আপদকালীন পরিস্থিতিতে দেশ থেকে পাঁচজন ক্রিকেটারকে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে উড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছে। যাঁদের মধ্যে রয়েছেন বাংলার উইকেটকিপার-ব্যাটার অভিষেক পোড়েল। যিনি বাংলার পেসার ঈশান পোড়েলের ভাই। ঈশান নিজেও অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে দেশের প্রতিনিধিত্ব করেছেন।

অভিষেকের সঙ্গেই ওয়েস্ট ইন্ডিজে পাঠানো হচ্ছে উদয় সাহারণ, ঋষিথ রেড্ডি, অংশ গোঁসাই এবং পিএম সিংহ রাঠৌরকে। ভারতীয় বোর্ড সূত্রের খবর, ওয়েস্ট ইন্ডিজে পৌঁছে ৬ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে পাঁচ ক্রিকেটারকে। তারপরই তাঁরা ভারতীয় শিবিরে যোগ দিতে পারবেন। তবে মূল দলের ক্রিকেটারেরা সুস্থ হয়ে গেলে তাঁরাই খেলবেন। পাঁচজনকে বিকল্প হিসাবে তৈরি রাখা হচ্ছে। যাতে করে নতুন করে কেউ আক্রান্ত হলে সমস্যায় না পড়তে হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Cricket, #covid 19, #Under 19 Cricket team, #Abhishek Porel

আরো দেখুন