দেশ বিভাগে ফিরে যান

দিল্লিতে একমঞ্চে কিন্তু কেরলে পৃথক বৈঠক, মেলাতে পারলেন না যশোবন্তও

June 30, 2022 | < 1 min read

রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী প্রার্থী বাছা থেকে যশোবন্ত সিনহার মনোনয়ন জমা দেওয়া পর্যন্ত একমঞ্চে দেখা গেছিল কংগ্রেস ও বাম দলগুলিকে। কিন্তু ভোট চাইতে গিয়ে দু’পক্ষের সাংসদ ও বিধায়কদের সঙ্গে আলাদা বৈঠক করতে হলো যশোবন্ত সিনহাকে (Yashwant Sinha)। নিন্দুকেরা বলছে, দিল্লিতে দোস্তি, কেরলে কুস্তি।

কেরলে ক্ষমতায় সিপিএম নেতৃত্বাধীন এলডিএফ (LDF)। আবার বিরোধী আসনে কংগ্রেস (Congress)। রাজ্যে দু’পক্ষ চিরশত্রু বলেই পরিচিত। বিধানসভার অধিবেশন ছাড়া সাধারণত মুখোমুখি বসে না দুই দল। রাষ্ট্রপতি নির্বাচনেও সেই ঐতিহ্য অব্যাহত রাখল সিপিএম (CPM) ও কংগ্রেস। নিজেদের ঐক্যমতে বাছা প্রার্থীর জন্যও একমঞ্চে আসল না দুই পক্ষ।

মঙ্গলবার রাতেই তিরুঅনন্তপুরমে পৌঁছন বিরোধীদের রাষ্ট্রপতি পদপ্রার্থী যশোবন্ত সিনহা। কেরল (Kerala) দিয়েই প্রচার শুরু করলেন তিনি। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ডাকা প্রথম বৈঠকেই হাজির হন দু’পক্ষের শীর্ষনেতৃত্ব। আবার মনোনয়নের দিন সংসদ ভবনে হাজির হন রাহুল গান্ধী ও সীতারাম ইয়েচুরি (Sitaram Yechuri)। কিন্তু প্রচারে দু’পক্ষকে একমঞ্চে আনতে পারলেন না যশোবন্ত।

বুধবার দুপুরে প্রথমে কেরলের শাসকদল সিপিএমের সঙ্গে বৈঠক করেন যশোবন্ত। স্বাগত জানান স্বয়ং মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। পরে কংগ্রেস নেতৃত্বাধীন ইউডিএফের সাংসদ ও বিধায়কদের সঙ্গে বৈঠক করেন তিনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Congress, #CPM, #Yashwant Sinha, #Presidential Election 2022

আরো দেখুন