রাজ্য বিভাগে ফিরে যান

ভিডিও বানিয়ে ক্ষোভ উগরে দিলেন ‘Amrela’ সুদীপ্তা, কী বললেন তিনি?

July 1, 2022 | < 1 min read

নদীয়ার সুদীপ্তা বিশ্বাস। ১০ জুন চলতি বছরের উচ্চমাধ্যমিকের ফল প্রকাশিত হওয়ার পর থেকে এই নামটির সঙ্গে পরিচিত হয় রাজ্যের মানুষ। উচ্চমাধ্যমিকের ফল প্রকাশের পর রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষোভ-প্রতিবাদ শুরু করে অনুত্তীর্ণ ছাত্র-ছাত্রীরা। এদের মধ্যেই একজন ছিলেন সুদীপ্তা। সেও ইংরেজিতে কেন ফেল করানো হয়েছে, তা নিয়ে বিক্ষোভ দেখিয়েছিল।

অন্যদের সাথে তাঁর অভিযোগ ছিল রাষ্ট্রবিজ্ঞানে লেটার মার্কস পেলেও ইংরেজিতে তাঁদের ফেল করিয়ে দেওয়া হয়। কিন্তু অন্যদের থেকে সুদীপ্তা আলোচনার কেন্দ্রেবিন্দুতে চলে এসেছিলেন কারণ, তাঁকে ছোট্ট একটি প্রশ্ন করেছিলেন এক সাংবাদিক। সেদিন বিক্ষোভরত সুদীপ্তাকে এক সাংবাদিক ইংরেজিতে আমরেলা বানানটি বলতে বলেন। কিন্তু তিনি ‘Umbrella’ বানানটি বলেছিলেন ‘Amrela’। তার পর থেকেই নেটমাধ্যমে তাঁকে নিয়ে ছড়িয়ে পরে হাজার হাজার মিম এবং ভিডিও। রাতারাতি তিনি ‘আমরেলা’ গার্ল হিসেবে পরিচিত হয়ে যান!

এই পরিস্থিতিতে এতদিন পরে সুদীপ্তা ফের আলোচনায়। কারণ, সেদিনের ঘটনার পর থেকে তাকে নিয়ে যা ঘটে চলেছে তা নিয়ে তিনি একটি ভিডিও বানিয়ে সোশ্যাল মিডিয়াতে দিয়েছেন। সেখানে তিনি জানিয়েছেন, তাঁকে ঘিরে এমন কিছু ভিডিও বানানো হয়েছে যেখানে তাঁর নামে ভুল তথ্য পরিবেশন করা হয়েছে। এমনকি, তাঁর পরিবারের সদস্যদের যুক্ত করে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

এদিকে, কিছুদিন আগেই সুদীপ্তা মারা গিয়েছেন দাবি করে অনেকেই ভিডিও বানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিল। এই ঘটনারও প্রতিবাদ জানান তিনি। পাশাপাশি নিজের ভাইকে ‘বয়ফ্রেন্ড’ বানিয়ে দিয়েও অনেকে ভিডিও তৈরি করেছেন বলে জানান সুদীপ্তা। তাঁর পরিবারের সদস্যদের যেভাবে প্রশ্নের মুখে ফেলা হচ্ছে সেই ঘটনারও তীব্র বিরোধিতা করেছেন সুদীপ্তা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Sudipta Biswas, #Amrela

আরো দেখুন