রাজ্য বিভাগে ফিরে যান

বঙ্গবিজেপি’র রাজ্য নেতার বিরুদ্ধে দলেরই পুরুষ IT কর্মীকে যৌন হেনস্থার অভিযোগ!

November 5, 2022 | 2 min read

বিজেপি’র রাজ্য নেতার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন দলেরই যুব মোর্চার আইটি সেলের ইনচার্জ মণীশ বিসা। যা নিয়ে অস্বস্তিতে পড়েছে বঙ্গ বিজেপি। এই ঘটনা প্রসঙ্গে ঠিক কি উত্তর দেবেন তা ভেবে পাচ্ছেন না দলের রাজ্য নেতৃত্ব।


রাজ্য বিজেপির আইনি সেলের ইনচার্জ লোকনাথ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে পোস্তা থানায় লিখিত অভিযোগ জানিয়েছেন মণীশ। মণীশের বক্তব্য, পোস্তা থানায় অভিযোগ করেছেন তিনি। শারীরিক নির্যাতনের অভিযোগ করেছেন। পাশাপাশি দুই সিআরপিএফ জওয়ানের বিরুদ্ধেও থানায় অভিযোগ করেছেন তিনি। লোকনাথ চট্টোপাধ্যায় একুশের বিধানসভা নির্বাচনে বালিগঞ্জে বিজেপি প্রার্থী হয়েছিলেন।
অভিযোগ, বিজেপির-ই আইটি সেলের কর্মী তথা যুবনেতা মণীশ বিসসাকে দলীয় কাজের অজুহাতে কলকাতা থেকে সিকিমে নিয়ে গিয়েছিলেন লোকনাথ চট্টোপাধ্যায়। মণীশের অভিযোগ, প্রথমে তাঁকে জানানো হয়েছিল দলের কাজের জন্য তাঁকে সিকিমে যেতে হচ্ছে। কিন্তু সেখানে গিয়ে তিনি জানতে পারেন লোকনাথ তাঁকে ব্যক্তিগত ‘সেবক’ হিসাবে নিয়ে গিয়েছেন। সেখানে লোকনাথকে শারীরিক ও মানসিক ভাবে খুশি করতে হবে। কার্যত মণীশকে সেখানে বাধ্য করা হয়, লোকনাথের সঙ্গে যৌনতায় লিপ্ত হতে। শুধু তাই নয়, সিকিমেই ২৬ থেকে ২৯ অক্টোবর পর্যন্ত লোকনাথ, বঙ্গ বিজেপির অপর যুবনেতা রাকেশ কুমার এবং কেন্দ্রীয় বাহিনীর দুই জওয়ান রাহুল ও বিনোধ তাঁকে একাধিকবার গণধর্ষণ করে। এই অভিযোগ তুলেই কলকাতায় ফিরে মণীশ পোস্তা থানায় ওই ৪জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন। মণীশের দাবি, তিনি কার্যত আরপিএফের সাহায্যে পালিয়ে এসেছেন।

অভিযোগ প্রকাশ্যে আসার পরই বেশ খানিকটা থতমত খেয়ে যান রাজ্য বিজেপির নেতৃত্ব। এই বিষয়ে রাজ্য বিজেপির নেতাদের সঙ্গে যোগাযোগ করলেও তাঁরা মুখ খুলতে চাইনি। পরে অবশ্য কিছুটা ধাতস্থ হয়ে রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, ‘‘এই বিষয়ে আামার সম্যক ধারনা নেই। আমি দলের সঙ্গে কথা বলেছি। দল জানিয়েছে আইন আইনের পথে চলবে। তদন্তও হবে। যত দিন পর্যন্ত না লোকনাথ নির্দোষ প্রমাণিত না হন বা পুরো বিষয়টি পরিষ্কার না হয়ে যায় তত দিন পর্যন্ত উনি দায়িত্বে থাকবেন না। উনি স্বইচ্ছায় দায়িত্ব থেকে সরে থাকবেন।’’

বিজেপির অস্বস্তি আরও স্পষ্ট হয়, যখন দলের পক্ষ থেকে জানানো হয় যে, বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ছাড়া এই বিষয়ে আরও কেউ মন্তব্য করবেন না।

এই বিষয়ে শনিবার সুকান্ত বলেন, “লোকনাথকে পদ থেকে সরানো হয়নি। অভিযোগ পুরোপুরি ঠিক নয়। অভিযোগের যে সারবত্তা নেই, তার প্রমাণ এসেছে। আপাতত কাজ থেকে সাময়িক ভাবে সরে আছেন। উনিই পদ থেকে সরতে চেয়েছেন।”

ক’দিন আগেই বিজেপির রাজ্যা নেতা লোকনাথ চট্টোপাধ্যা য়ের বিরুদ্ধে দলের সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার কাছে বিস্ফোরক অভিযোগ করেছিলেন যুব মোর্চার আইটি সেলের ইনচার্জ মণীশ বিসা। নাড্ডাকে পাঠানো বঙ্গ বিজেপির মণীশের ওই চিঠি গত সোমবার প্রকাশ্যে এসেছে।
মণীশের অভিযোগের ভিত্তিতে পুলিশ একাধিক ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করেছে। লোকনাথ ও রাকেশের খোঁজও শুরু হয়েছে। পুলিশের দাবি, তাঁরা দ্রুত গ্রেপ্তার হবেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#BJP Bengal, #BJYM, #assault, #Loknath Chatterjee, #Manish Bissa, #Molestation

আরো দেখুন