রাজ্য বিভাগে ফিরে যান

ডানার প্রভাবে লাগাতার বৃষ্টি, মাথায় হাত কালীপুজো উদ্যোক্তাদের

October 26, 2024 | < 1 min read

ডানার প্রভাবে লাগাতার বৃষ্টি, মাথায় হাত কালীপুজো উদ্যোক্তাদের

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ঘূর্ণিঝড় ডানার প্রকোপে থমকে গিয়েছে কালীপুজোর মণ্ডপ তৈরির কাজ৷ পুজোর মণ্ডপের কাজেও প্রভাব ফেলেছে ঘূর্ণিঝড় ডানার ল্যান্ডফলের পরবর্তী আবহওয়া। মাথায় হাত বারাসত ও মধ্যমগ্রাম-বারাকপুরের কালীপুজো উদ্যোক্তাদের। এসব জায়াগায় লক্ষাধিক টাকার প্যান্ডেল তৈরি চলছে। বর্ষণের কারণে সময়মতো কাজ শেষ হবে কি না তা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। সর্বত্র প্যান্ডেলের সামনে জমে জল।

বারাসতে বড় বাজেটের পুজো হল, আমরা সবাইয়ের পুজো। কয়েকদিন আগেও বৃষ্টিতে মণ্ডপের কাজে ব্যাপক ক্ষতি হয়েছিল। তারপর দু-একদিন ঠিক ছিল। কিছুটা চিন্তামুক্ত হয়েছিলেন উদ্যোক্তারা। কিন্তু আবার বৃষ্টি। ফলে ঘুম উড়েছে কর্মকর্তাদের। উপরে উঠে প্যান্ডেলের কাজ করা যাচ্ছে না। কাপড়, ফাইবার ভিজে। রং করা যাচ্ছে না। ফলে কাজ বন্ধ। পুজো উদ্যোক্তা অরুণ ভৌমিক বলেন, ‘প্রকৃতির উপর তো কারও হাত নেই। তবে কাজ শেষ করা খুবই চাপের। তিন থেকে চারদিন যদি এভাবে বৃষ্টি চলে তাহলে সব শেষ।’ সন্ধানী ক্লাবের প্রেমা রায় বলেন, ‘বৃষ্টিতে সব কাজ থমকে। পুজোয় মেলা বসে। আবার কি হবে বুঝতে পারছি না।’ মধ্যমগ্রামের পূর্বাশা যুব পরিষদের রাজীব সরকার বলেন, ‘বৃষ্টি আমাদের সব ভাবনা ভেস্তে দেবে। থিমের কাজ শেষ করা নিয়ে চিন্তা রয়েছে।’

বহু জায়গায় পুজো চত্বরে মেলা হয়। মেলা কমিটিও দুশ্চিন্তায়। তার মধ্যেও দুর্যোগ মিটলে যত দ্রুত সম্ভব কাজ শেষ করার চেষ্টা করবেন বলে জানালেন পুজো উদ্যোক্তারা। প্রসঙ্গত শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘূর্ণিঝড় নিয়ে প্রশাসনিক পর্যালোচনা বৈঠকে বারাসতে কালীপুজো ভালোভাবে করার বার্তা দিয়েছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#cyclone dana, #Kalipuja 2024, #Heavy Rain, #puja pandal, #rainfall

আরো দেখুন