যাত্রীদের ক্ষতিপূরণ বাবদ ফেরত দেওয়া হবে প্রায় ৫০০ কোটি টাকা, জানাল IndiGo

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি, ১৩:০৮: ইন্ডিগোর পরিষেবায় বিভ্রাটের ঘটনা এক সপ্তাহেরও বেশি সময় পেরিয়ে গেলেও যাত্রীভোগান্তি এখনও পুরোপুরি কাটেনি। উড়ান বাতিলের সংখ্যা আগের তুলনায় কমলেও নানা রকম সমস্যায় নাজেহাল হচ্ছেন যাত্রীরা।
বিমান পরিষেবায় বিপর্যয়ের নেপথ্যে প্রকৃত কারণ খুঁজে বার করতে এ বার পৃথক তদন্তের পথে হাঁটল ইন্ডিগো। উড়ান সংস্থার তরফে জানানো হয়েছে, পরিষেবায় বিভ্রাটের কারণ বিশ্লেষণের জন্য একটি স্বাধীন ও নিরপেক্ষ বিশেষজ্ঞ সংস্থাকে দায়িত্ব দেওয়া হচ্ছে।
এ ছাড়া, গত ৩ থেকে ৫ ডিসেম্বরের মধ্যে যাঁরা উড়ান বাতিলের কারণে চরম দুর্ভোগের শিকার হয়েছেন, তাঁদের জন্য বিশেষ ক্ষতিপূরণ ঘোষণা করেছে ইন্ডিগো। শুক্রবার এক্স পোস্টে সংস্থার তরফে জানানো হয়েছে, ডিসেম্বরের ৩, ৪ ও ৫ তারিখে দেশজুড়ে যেসব যাত্রীর উড়ান নির্ধারিত সময়ের ২৪ ঘণ্টার মধ্যে বাতিল হয়েছে তাঁদের চিহ্নিত করার কাজ চলছে। তাঁদের টাকা ফেরানো হবে।
সংস্থার তরফে জানানো হয়েছে, বাতিল হওয়া বিমানের যাত্রীদের টাকা দ্রুত এবং সহজে ফিরিয়ে দেওয়াই এখন তাদের লক্ষ্য। বাতিল হওয়া উড়ানের যাত্রীদের টাকা ফিরিয়ে দিতে সংস্থার ৫০০ কোটি টাকা খরচ হবে। জানুয়ারি মাসের মধ্যেই ক্ষতিপূরণের টাকা যাত্রীদের দিয়ে দেওয়া হবে বলে ওই পোস্টে জানিয়েছে IndiGo।