বিনোদন বিভাগে ফিরে যান

সমাজে নতুন বার্তা দিতে আসছে ‘ফিরকি’

February 7, 2020 | < 1 min read

নামটা ভারী অদ্ভুত – ফিরকি। মায়ের দেওয়া নাম। আপনার-আমার কানে বাজলেও ফিরকি এই নামেই সন্তুষ্ট। তারই বিয়ের জন্য দেখতে এসেছেন পাত্রপক্ষ। কিন্তু মা যে নিজেকে লুকিয়ে রেখেছেন পর্দার আড়ালে! ফিরকির কথায়, দিনরাত এক করে খেটে তাকে বড় করেছে তার মা। আজ সে যেটুকু সবটাই মায়ের জন্য। কিন্তু মা যে কিছুতেই সামনে আসছেন না। কারণ, তিনি এলেই বিয়ে ভাঙবে মেয়ের। কেন?

https://www.facebook.com/ZeeBanglaIndia/videos/814922965638845/?v=814922965638845

‘নতুন ছন্দে লিখব জীবন’—এই ধারণা মনে থাকলে এখনও বহু সংস্কার ভাঙেনি সমাজের। যেমন, বিয়ের পাত্রী মানেই ঘরোয়া, সুশীলা, গৌরবর্ণা। অসম ধর্মে প্রেম আজও সমাজের চোখরাঙানিতে থমকে যায়। তেমনি অভাবনীয় ঘটনা বৃহন্নলা মায়ের মেয়ের বিয়ে।

কিন্তু একুশ শতক যে বলছে, নতুন শতক আসার আগে ভেঙে যাক যুগ যুগ ধরে চলে আসা সামাজিক কুসংস্কার। যেমন, পাত্রী শ্যামলা-ফর্সায় বাছবিচার চলবে না। ধর্মের দোহাই দিয়ে ভালোবাসা নকশিকাঁথা বুনতে দেওয়া যাবে না। কিংবা ঘরের বউ যদি ত্রিনয়ন দিয়ে ভবিষ্যত দেখে দুষ্টের দমন শিষ্টের পালন করতেই পারে তবে তাকে সাহায্য করতে হবে সেই পথে এগিয়ে যেতে। জয়গান গাইতে হবে নারীশক্তির। পাশাপাশি, মা যেমনই হোন, তিনি যে শুধুই মা— বুঝতে হবে সবাইকে।

সেই প্রয়োজনীয়তা বুঝেই এমন গুরু দায়িত্ব তুলে নিয়েছে Zee Bangla চ্যানেল। তাদের নতুন মেগাসিরিয়াল ‘ফিরকি’ দিয়ে। ৩রা ফেব্রুয়ারী থেকে রোজ সোম থেকে শনি রাত ৯টায় বৃহন্নলা মা আর তাঁর পালিত মেয়ের গল্প চোখে আঙুল দিয়ে দেখাবে, মায়ের নেই যে তুলনা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Firki, #ZeeBangla, #serial

আরো দেখুন